বরিশালে ছারছীনার দু’দিনের সম্মেলন সমাপ্ত

    0
    234

    বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ, যুব হিযবুল্লাহ ও ছাত্র হিযবুল্লাহর যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী ঈছালে ছওয়াব মাহফিল ও বিভাগীয় সম্মেলন শেষে গতকাল বাদ জুমা ছারছীনার পীর ছাহেব আখেরি মোনাজাত পরিচালনা করেন। গত বৃহস্পতিবার বাদ আসর শুরু হওয়া এ মাহফিলের ধারাবাহিকতায় গতকাল শুক্রবার ঈদগাহ ময়দানে জুমার নামাজে হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লী অংশ নেন।
    বৃহস্পতিবার রাতে এবং শুক্রবার জুমার নামাজ বাদ ছারছীনার পীর ছাহেব হজরত মাওলানা শাহ মোহম্মদ মোহেব্বুল্লাহ বয়ান শেষে আখেরি মোনাজাতে মুসলিম বিশ্বসহ দেশের শান্তি ও সমৃদ্ধির জন্যও দোয়া করেন। পীর ছাহেবের বয়ানের পূর্বে বরিশাল জামে এবাদল্লাহ মসজিদের খতিব হজরত মাওলানা আলহাজ নুরুর রহমান বেগ সংক্ষিপ্ত বয়ান করেন। বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও সদর উপজেলা চেয়ারম্যান সঈদুর রহমান রিন্টুসহ আখেরি মোনাজাতে অংশ নেন।
    ছারছীনার পীর ছাহেব তার নসিহতে উপস্থিত সকলকে ইসলামী ন্যায় নীতি অনুসরনের তাগিদ দেন। তিনি স্ত্রী ও মেয়েদের পর্দাসহ শালিনতা বজায় রাখার ব্যাপারে অভিভাবকদের বিশেষ নজর দেয়ার পরামর্শ দেন। পীর ছাহেব বলেন, আমরা যতই আল্লাহ ও রাসূলের নির্দেশ থেকে দূরে সরে যাচ্ছি, ততই নানা ধরনের ফেৎনা ফ্যাসাদ আমাদের ঘেরাও করছে। তিনি গোটা বিশ্বের মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে ইসলামের পতাকা তলে সমবেত হবারও আহবান জানান। পীর ছাহেব নিউজিল্যন্ডে মসজিদে গুলিবর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে এ ব্যাপারে গোটা বিশ্বকে সচেতন হবার আহবান জানান। তিনি বলেন, ইসলামে বর্ণ বিদ্বেষের কোন স্থান নেই। তিনি ফিলিস্তিন ও কাশ্মীরসহ বিশ্বের নির্যাতিত মুসলমাদের প্রতি সহমর্মিতা প্রকাশ করেন। পীর ছাহেব বার বারই সকলকে ইসলামী ন্যায়নীতি ও আল্লাহ রাসূলের আদর্শের কথা উপস্থিত মুসুল্লীদের স্মরণ করিয়ে দেন।
    পীর ছাহেবের সাথে হাজারো মুসুল্লী মহান আল্লাহ রাব্বুল আল আমীনের দরবারে হাত তুলে চোখের পানিতে সব গোনাহ’র জন্য পানাহ চান। এসময় মুসুল্লীগণ সব ধরনের বালা মুসিবত থেকেও মহান আল্লাহর রহমত কামনা করেন। বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ছাড়িয়ে আশেপাশের রাস্তায় দাঁড়িয়েও বিপুল সংখ্যক মুসুল্লী মোনাজাতে শরিক হন। বরিশাল মহানগরী ছাড়াও দক্ষিণাঞ্চলে বিভিন্নস্থান থেকে অনেক ধর্মপ্রাণ মুসলমান দুদিনের এ মাহফিলে শরিক হন।