বড়লেখায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধারঃহত্যা না আত্মহত্যা?

0
383
বড়লেখায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধারঃহত্যা না আত্মহত্যা?
বড়লেখায় যুবকের ঝুলন্ত লাশ উদ্ধারঃহত্যা না আত্মহত্যা?

আফজাল হোসেন রুমেল,বড়লেখা প্রতিনিধিঃ  মৌলভীবাজারের বড়লেখায় তারেক আহমদ (২০) নামে এক যুবকের মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে এটি আত্মহত্যা না পরিকল্পিত হত্যা এ নিয়ে চলছে কানাঘুষা।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে পুলিশ ঝুলন্ত অবস্থায় তার লাশ উদ্ধার করেছে। পরে ময়নাতদন্তের জন্য লাশ মৌলভীবাজার সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপির পশ্চিম ঘোলষা গ্রামে।

পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, তারেক আত্মহত্যা করেছেন। তবে নিহত তারেকের স্বজন ও স্থানীয়দের দাবি, পূর্ব শত্রুতার জেরে কেউ হয়তো তারেককে পরিকল্পিতভাবে হত্যার পর লাশ গাছের সঙ্গে ঝুলিয়ে রেখেছে। নিহত তারেক দক্ষিণ শাহবাজপুর ইউপির পশ্চিম ঘোলষা গ্রামের ছালিক উদ্দিনের ছেলে।

পুলিশ,স্থানীয় ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বুধবার ২০ এপ্রিল ২০২২ ইং তারিখ রাতে তারেক আহমদ পরিবারের সঙ্গে সেহরি খেয়ে ফজরের নামাজ পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। স্থানীয় একটি মসজিদে ফজরের নামাজ পড়লেও পরে তিনি আর বাড়িতে ফেরেননি। সকালে স্বজনরা বাড়ির পাশে একটি কাঁঠাল গাছের সঙ্গে নেট কাপড় দিয়ে তারেককে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে স্থানীয়ভাবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে।

নিহত তারেকের স্বজন ও স্থানীয় লোকজন জানান, তারেক সেহরি খেয়ে এলাকার মসজিদে ফজরের নামাজ পড়ে স্বজনদের কবর জিয়ারতও করেছেন। পরে সে আর বাড়ি ফেরেনি। তারা বলেন, কেউ আত্মহত্যা করলে তার লাশ মাটি থেকে কিছুটা উপরে ঝুলন্ত অবস্থায় থাকে। তবে তারেকের পা মাটিতে নামানো দেখে আমরা ধারণা করছি কেউ হয়তো তাকে হত্যার পর লাশ নেট কাপড় দিয়ে কাঁঠাল গাছের সঙ্গে ঝুলিয়ে রেখেছে।

বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত কুমার দাস বৃহস্পতিবার ২১ এপ্রিল বিকেলে বলেন, তারেক আহমদ নামে এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। আমরা ঝুলন্ত অবস্থায় পেয়েছি। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। শরীরের আঘাতের কোনো চিহ্ন মেলেনি। তবে গলায় কিছু দাগ আছে। প্রাথমিকভাবে আত্মহত্যাই মনে হচ্ছে। তবে ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।