বড়লেখায় দিন-দুপুরে অটোরিক্সা চুরিঃজিডি দায়ের

0
172

আফজাল হোসেন রুমেল,বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় দিন দুপুরে একটি ব্যাটারী চালিত অটোরিক্সা চুরি হয়ে গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারী-২০২৩) দুপুরের দিকে পৌর শহরের জফরপুর রোড হাটবন্দ গ্রামে। বড়লেখা পৌরসভা কর্তৃক নিবন্ধিত অটোরিক্সা নাম্বার ৩৮০।

বড়লেখায় এই জাতীয় বাহন প্রায়ই চুরি হচ্ছে পৌর শহর এলাকায়। তবে একটি শক্তিশালী চোর সিন্ডিকেট জড়িত রয়েছে বলে জনমনে সন্দেহ রয়েছে। দিনে দিনে এই চক্রের সদস্য সংখ্যাও বেড়েই চলছে বলে জানা গেছে। সিন্ডিকেটের কারণেই অনেক মালিককে সর্বশান্ত হতে হয়েছে। আবার রিক্সা বা ইজিবাইক চালকরাও প্রতিদিন অজানা আশঙ্কা নিয়ে বাহনগুলো চালিয়ে জীবীকা নির্বাহ করছে।

গতকাল শনিবার (৪ ফেব্রুয়ারি) পৌর শহরের জফরপুর রোড হাটবন্দ (২ নং ওয়ার্ড) নিজ বাড়ির সম্মূখ থেকে বেলা ১১: ৫৩ ঘটিকায় একটি অটোরিক্সা চুরি হয়েছে। অনেক খোজাখুজির পর এ রিপোর্ট লেখা পর্যন্ত উক্ত অটো রিক্সা নাম্বার ৩৮০ (বড়লেখা পৌরসভা কর্তৃক নিবন্ধিত) কোনো সন্ধান পাওয়া যায়নি। আজ সকালে ভুক্তভোগী অটোরিক্সা চালক লনী মিয়া বড়লেখা থানায় হাজির হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

উল্লেখ্য, অটোরিক্সা চালক ভুক্তভোগী লনী মিয়া বলেন, অটোরিক্সা মালিক গাজিটেকা গ্রামের ব্যবসায়ী মোঃ কাজল মিয়া। অনেকদিন যাবত এই রিক্সাটি আমার নিয়ন্ত্রণে রেখে দৈনিক ভাড়ায় চালনা করে আসছি। প্রতিদিনের মতো রিক্সাটি হাটবন্দস্থ আমার বাড়ির সম্মূখে বন্ধ করে রাখি। গতকাল শনিবার আনুমানিক বেলা ১১: ৫৩ ঘটিকায় অটোরিক্সাটি বাড়ির সামনে থেকে কে বা কাহারা চুরি করে নিয়ে যায়। অনেক খোজাখুজির পর অদ্যাবধি রিক্সাটির কোন সন্ধান পাইনি। বিধায় উক্ত বিষয়টি নিয়ে আজ সকালে থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

তবে আমাদের সন্ধান অব্যাহত রয়েছে। যদি কারও দৃষ্টিগোচর হয় তাহলে আমার আত্মীয় নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার সহ-সভাপতি আব্দুল আজিজের সাথে (০১৭২৭৪৩৮৩৫৮) যোগাযোগ করার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।