বড়লেখায় এসএসসি-দাখিল সমমান পরীক্ষায় ২৪৫ শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জন

0
209

আফজাল হোসেন রুমেল, বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় এসএসসিও দাখিল সমমান জেনারেল শাখায় এবার ২০০ জন ও ভোকেশনাল শাখায় ৩৯ জনসহ সর্বমোট ২৩৯ জন পরীক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে।
বরাবরের মতো এবারও সর্বোচ্চ সংখ্যক ৬৩ জন জিপিএ-৫ অর্জন করে উপজেলার সেরা প্রতিষ্ঠানের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখেছে আর.কে লাইসিয়াম উচ্চ বিদ্যালয়।
এদিকে, দাখিলে ইটাউরী আলিম মহিলা মাদ্রাসা থেকে ৪ জন ও সুজাউল ফাজিল ডিগ্রী মাদ্রাসা থেকে ২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। ভোকেশনাল শাখায় বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় হতে সর্বোচ্চ সংখ্যক ৩৩ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

স্থানীয় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পাথারিয়া ছোটলিখা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় হতে ১৮ জন, বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় হতে ১৬ জন, দক্ষিণভাগ এনসিএম উচ্চ বিদ্যালয় হতে ১৬ জন, দাসেরবাজার উচ্চ বিদ্যালয় হতে ১৫ জন, নারীশিক্ষা একাডেমি মাধ্যমিক বিদ্যালয় হতে ১২ জন, ঈদগাহবাজার বালিকা উচ্চ বিদ্যালয় হতে ৯জন, কলাজুরা হাজী আপ্তাব মিয়া উচ্চ বিদ্যালয় হতে ৯ জন, গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয় হতে ৮ জন, শাহবাজপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ইটাউরী হাজী ইউনুছ মিয়া মেমোরিয়েল উচ্চ বিদ্যালয় হতে ৬ জন করে শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
এছাড়াও ভোকেশনালে এবাদুর রহমান চৌধুরী বিজনেস এন্ড টেকনিকেল কলেজ থেকে ৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে এবারের ফলাফলে।