বঙ্গবন্ধু এ্যাওয়ার্ড পেলেন শ্রীমঙ্গলের অাতাউর রহমান কাজল

    0
    243

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৫জুন,সৈয়দ আমিরুজ্জামানঃ বন্যপ্রানী সংরক্ষণ ও সচেতনতা সৃষ্টির কাজে বিশেষ অবদান রাখায় শ্রীমঙ্গলের সাংবাদিক ও মোহনা টিভির শ্রীমঙ্গল প্রতিনিধি অাতাউর রহমান কাজলকে সরকার ‘বঙ্গবন্ধু এ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন ২০১৭’ পদকের জন্য মনোনীত করেন ও ইতিমধ্যে পরিবেশ ও বন মন্ত্রণালয় এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে। এরই ধারাবাহিকতায় ৪ জুন রোববার বঙ্গবন্ধু অান্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় বৃক্ষরোপন ও বৃক্ষমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সাংবাদিক

    অাতাউর রহমান কাজল স্বর্ণপদক, ৫০ হাজার টাকার চেক ও সনদপত্র গ্রহণ করেন।

    সাংবাদিক অাতাউর রহমান কাজল ২০০০ সাল থেকে সিলেট বিভাগের বন্যপ্রানী, বন্যপ্রানী সংরক্ষন ও গণসচেতনতা সৃস্টির কাজে বিশেষ অবদান রেখে চলেছেন। তিনি ইতোমধ্যে জাতীয় সংবাদপত্রে ও মোহনা টেলিভিশনে বন্যপ্রানী বিষয়ক অসংখ্য প্রতিবেদন ও ভিডিও ফুটেজসহ নিউজ সম্প্রচার করে মানুষের মাঝে বন্যপ্রানীদের প্রতি গণসচেতনতা ও মমত্ববোধ তৈরি করতে সক্ষম হয়েছেন।
    সাংবাদিক অাতাউর রহমান কাজল ইতোমধ্যে প্রকৃতি, পরিবেশ, বন্যপ্রানী, জীববৈচিত্র্য ও ইকো- ট্যুরিজম বিষয়ক ২০টি গ্রন্হ প্রকাশ করেছেন এবং কাজলের লেখা কয়েকটি বই বিশ্বের সর্ববৃহৎ লাইব্রেরী অামেরিকার লাইব্রেরী অব কংগ্রসে স্হান পেয়েছে।