বঙ্গবন্ধু’র শাহাদত বার্ষিকীতে শ্রীমঙ্গলে খাদ্য বিতরণসহ নানা কর্মসুচি

0
500
বঙ্গবন্ধু'র শাহাদত বার্ষিকীতে শ্রীমঙ্গলে খাদ্য বিতরণসহ নানা কর্মসুচি

মিনহাজ তানভীরঃ সারাদেশের ন্যায় মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ও স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শহীদ শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রোববার (১৫ আগষ্ট ২০২১) সকালে উপজেলা চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে শ্রদ্ধা নিবেদন ও পরে খাদ্য বিতরণ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহিদ।

খাদ্য বিতরণ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহিদ।
খাদ্য বিতরণ উদ্বোধন করেন স্থানীয় সাংসদ,অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহিদ।

জানা গেছে, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, স্থানীয় আওয়ামীলীগের অঙ্গ-সংগঠনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা ও ভালোবাসা প্রকাশ করা হয় এবং একই দিনে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও বৃক্ষ রোপন কর্মসূচি ও আওয়ামীলীগের উদ্যোগে পৌর্ব শহরের চৌমুহনা চত্বরসহ বিভিন্ন স্থানে দলীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে খাদ্য বিচন,আলোচনা সভাসহ নানা কর্মসুচি পালন করা হয়।
এছাড়াও উপজেলা শহর ও গ্রামের মসজিদ, মন্দির ও গির্জায় দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয় বলে বিভিন্ন সুত্রে জানা যায়।

উল্লেখ্য, ১৯৭৫ এর ১৫ আগস্ট বিপথগামী ষড়যন্ত্রকারী একদল সৈনিকের গুলিতে প্রাণ হারান বঙ্গবন্ধু শহীদ শেখ মুজিবুর রহমান ও তার ছোট সন্তান রাসেল সহ পরিবারে থাকা সকল সদস্য! এ সময় বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহেনা দেশের বাইরে ছিলেন।