ফেইসবুকে ধর্মীয় অবমাননার ঘটনায় নিহত-১,আহত-১০

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১নভেম্বর,ডেস্ক নিউজঃ   রংপুরে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুকে মহানবীকে সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামকে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে করা বিক্ষোভ মিছিলে স্থানীয় মুসল্লিদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষে নিহত হয়েছেন হাবিব মিয়া (২৭) নামে স্থানীয় এক যুবক।

    শুক্রবার (১০ নভেম্বর) জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

    পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবাট বুলেট ও টিয়ারশেল ছুড়েছে। এতে পুলিশসহ অন্তত ১০জন আহত হয়েছেন। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ওই এলাকার ঠাকুরপাড়ার কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে।

    স্থানীয়রা জানান, কয়েকদিন আগে ওই এলাকার টিটু চন্দ্র নামে এক ব্যক্তি মহানবীকে  নিয়ে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর ছবি পোস্ট করেন। এরই প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা এক জোট হয়ে পাগলাপীর বাজারে মানববন্ধন শুরু করেন। এ সময় ওই কর্মসূচিতে সংহতি জানিয়ে আশপাশের কয়েক হাজার মুসল্লি সমবেত হন। একপর্যায়ে বিক্ষুব্ধ মুসল্লিরা ঠাকুরপাড়ার দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয়।

    এ সময় মুসল্লিরা ওই পাড়ার তিনটি বাড়িতে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ১০ আহত হয়েছেন। আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকেল পৌনে ৫টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

    ঘটনাস্থল থেকে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।