প্রায় পাঁচ ঘন্টা পর পুকুরে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

    0
    223

    শ্রীমঙ্গল প্রতিনিধি,মৌলভীবাজার: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুকুরের পানিতে গোসল করতে নেমে নিখোঁজ হওয়ার প্রায় ৫ ঘন্টা পর হাসান (১২ বছর বয়স) নামে একটি শিশুর লাশ উদ্ধার করেছে স্থানীয় প্রশাসনের সহযোগিতায় ফায়ার সার্ভিসের ডুবুরী দল।আজ বৃহস্পতিবার শহরতলীর ডাকবাংলো পুকুরে এই ঘটনাটি ঘটে।

    স্থানীয় বাসিন্দা সুশীল শীল বলেন, বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে কয়েকটি ছিন্নমুল শিশু পুকুরের পানিতে গোছল করতে নামে। সেখানে পুকুরের ঘাটের সিঁড়ির নিচ দিকে যাওয়া আসা করছিলো তারা। এসময় পুকুরের সিঁড়ির নিচে শিশুটি আটকে যায়। পরে তিনি লোকমুখে ঘটনাটি শুনে ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে উদ্ধার তৎপরতা চালায়। রাত সাড়ে আটটায় তাকে উদ্ধার করা হয়।

    জানা যায় শিশুটির বাবা মা দু’জন দুই জায়গায় থাকে। বাবা আখাউড়া, মা কুমিল্লা, শিশুটি শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে ঘুমায়।

    শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম বলেন, শিশুটির লাশ এখন শ্রীমঙ্গল থানায় রয়েছে। তার পুরো ঠিকানা এখনো জানা যায় নি। পরিবারের কেউ আসেনি। জানা গেছে শিশুটি স্টেশন সংলগ্ন একটি কলোনীতে থাকে। মাঝে মাঝে শ্রীমঙ্গল রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে ঘুমায়।তার বাবা মানসিক রোগী। তিনি আখাউড়া রেলওয়ে স্টেশনে থাকেন।

    উদ্ধার তৎপরতা সংক্রান্ত বিষয়ে স্থানীয় এক হোমিওপ্যাথিক ডাক্তার বলেন,অভিভাবকহীন এক সন্তানকে উদ্ধার করার জন্য পুলিশ প্রশাসনের চেষ্টা খুব প্রশংসার দাবী রাখে,শত শত উৎসুক জনতাকে  বিকাল ৩টা থেকে পুলিশের একটি দল সার্বক্ষনিক নিয়ন্ত্রণ করেছে, সর্বশেষ পর্যন্ত উদ্ধার কাজ শেষ করে তারা ফিরে গেছে এ সময় স্থানিয়রাও সহযোগিতা করেছে যা আমাদের জন্য উদাহরণ  হয়ে থাকবে।