প্রভাবশালীদের ১৫টি বোমা মেশিন পুড়িয়েছে প্রশাসন

    0
    203

    সিলেট প্রতিনিধিঃ সিলেট কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে শাহ্ আরফিন পাথর কোয়ারিতে ১৫টি পরিবেশ বিধ্বংসী বোমা মেশিন ধ্বংস করেছে স্থানীয় পুলিশ। বৃহস্পতিবার দুপু্র থেকে একটানা প্রায় তিন ঘণ্টাব্যাপী অভিযানে এসব বোমা মেশিন জব্দ করে আগুনে পুড়িয়ে ফেলা হয়েছে।

    পুলিশ সূত্রে জানা গেছে, উচ্চ ক্ষমতাসম্পন্ন পাওয়ারটিলার ব্যবহারের মাধ্যমে এ যন্ত্র দিয়ে মাটির গভীর থেকে পাথর উত্তোলন করায় পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এ কারণে উচ্চ আদালতের নির্দেশে পাথর কোয়ারিতে এটি নিষিদ্ধ রয়েছে। এ নিষেধাজ্ঞা সত্ত্বেও শাহ আরফিনে এটি গোপনে ব্যবহার করা হয়।

    প্রভাবশালী পাথর ব্যবসায়ীরা বোমা মেশিন দিয়ে অবৈধভাবে পাথর উত্তোলন অব্যাহত রাখায় পরিবেশের ব্যাপক ক্ষতি হচ্ছে। এভাবে পাথর তোলার খবর পেয়ে গতকাল সেখানে অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার মোঃ বদিউজ্জামাল।

    কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ তাজুল ইসলাম জানান, ‘উপজেলা প্রশাসন ও টাস্কফোর্সের নিয়মিত অভিযানের পরও প্রভাবশালীরা বোমা মেশিনের ব্যবহার অব্যাহত রেখেছে। এ অবস্থায় পুলিশের পক্ষ থেকে সেখানে অভিযান চালানো হয়। এর কয়েকদিন আগেও সেখানে অভিযান চালিয়ে ৮টি মেশিন ধ্বংস করা হয়। অভিযান অব্যাহত থাকবে।