প্রধান বিচারপতিকে আইনের আওতায় এনে বিচারের দাবি

    0
    483

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯অক্টোবরঃ  ‘আইনের উর্ধে কেউ নয়, প্রধান বিচারপতির অপরাধেরও যেন বিচার হয়’-এই স্লোগানকে সামনে রেখে প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে দুর্নীতি, বিদেশে অর্থ পাচার, আর্থিক অনিয়ম, নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগ তদন্ত সাপেক্ষে আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।

    বুধবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১১টার সময় জাতীয় প্রেসক্লাবের সামনে প্রধান বিচারপতি এস কে সিনহার বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধন থেকে সংগঠনের পক্ষ থেকে এ-দাবি জানানো হয়।

    মানববন্ধনে সংহতি প্রকাশ করে আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি এসকে সিনহা বাবুর বিরুদ্ধে সুনির্দিষ্ট ১১টি অভিযোগের তথ্য-প্রমাণ আছে। নানা অনিয়ম করে দেশ-বিদেশের ব্যাংক হিসেবে তার বিপুল অর্থ সংরক্ষিত। এটি কোনোভাবেই মেনে নেয়া যায় না।

    তিনি আরও বলেন, এসকে সিনহা মতন বিচারপতির কারণে গোটা বিচারবিভাগের মর্যাদা নষ্ট হতে পারে না। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ঔদ্ধত্য প্রকাশসহ তার বিরুদ্ধে উত্থাপিত সকল অভিযোগ আমলে নিয়ে অনতিবিলম্বে এসকে সিনহাকে ফিরিয়ে এনে তার সকল অপকর্মের বিচারকার্য শুরু করতে হবে।

    বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা, বিচারবিভাগের ভাবমূর্তি অক্ষুন্ন রাখাসহ কোনও বিশেষ ব্যক্তির অপরাধের ইনডেমনিটির মতন অপসংস্কৃতি থেকে জাতিকে বের করে আনার জন্য ছুটিতে যাওয়া প্রধান বিচারপতি এস কে সিনহার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত সাপেক্ষে অপরাধের বিচারের প্রত্যাশা করছে দেশের জনগণ।

    বোয়াফ যুগ্ম সম্পাদক সাজেদা হকের পরিচালনায় সংগঠনের সভাপতি কবীর চৌধুরী তন্ময়-এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক (সাবেক) শাহজাহান আলম সাজু, ব্যারিস্টার সোহরাব খান চৌধুরী, মনির খান, জয় বাংলা মঞ্চের সভাপতি মাসুম বিল্লাহ নাফিয়ী, লোকশক্তির পার্টির চেয়ারম্যান শাহীকুল আলম টিটু, বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান আশরাফ আলী হাওলাদার, বোয়াফ সাংগঠসিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েলসহ অন্যান্য নেতৃবৃন্দ।প্রেস বার্তা