প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর ইন্তেকালঃবাকরুদ্ধ মা বাবা

    0
    182

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৬ডিসেম্বরঃ মারা গেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। ২০১৪ সাল থেকে তিনি এই পদে দায়িত্ব পালন করছিলেন। মঙ্গলবার দুপুরে গুলশানে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান।বিষয়টি নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব আসিফ কবির।

    ময়মনসিংহে ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন মাহবুবুল হক শাকিল। তার বাবা পেশায় আইনজীবী এবং মা শিক্ষক। শাকিল মারা যাওয়ার আগে রেখে গেছেন তার আইনজীবী স্ত্রী ও মেয়েকে। কবি ও সাহিত্যিক হিসেবেও পরিচিত ছিলেন তিনি। এবারের বইমেলায় ‘মন খারাপের গাড়ি’ শিরোনামে তার একটি কাব্যগ্রন্থ প্রকাশ হওয়ার কথা রয়েছে।

    শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এক সময়ের এই ছাত্র নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার গত মেয়াদে বিশেষ সহকারী (মিডিয়া) ও উপ-প্রেস সচিবের দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে পুনরায় তাকে এই পদে নিয়োগ দেয়া হয়।

    প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের আকস্মিক মৃত্যুতে ময়মনসিংহে তাঁর পরিবার, আওয়ামী লীগ সহ বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে এসেছে। পুত্রের মৃত্যুর খবর শুনে বাকরুদ্ধ ও শোকে কাতর হয়ে পড়েছেন পিতা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ময়মনসিংহ জেলা পরিষদের প্রশাসক অ্যাডভোকেট জহিরুল হক খোকা।

    পুত্রের এ অকাল মৃত্যুতে থেমে থেমেই হাও-মাও করে বারবার কেঁদে উঠছেন অসুস্থ পিতা ও বারবার মূর্ছা যাচ্ছিলেন বয়োবৃদ্ধা মা মোছা. নুরুন্নাহার খান। তাদের আহাজারিতে এলাকার পরিবেশ ভারী হয়ে উঠেছে। সন্তানের এমন অকাল মৃত্যু যেন মেনে নিতে পারছেনা ঐ পরিবারের সদস্যরা। কান্নায় ভেঙ্গে পড়েন আত্মীয়-স্বজন, দলীয় লোকজন ও এলাকাবাসী। পুরো শহর জুড়ে যেন শোকের মাতম বিরাজ করছে। প্রিয় মানুষটির এমন আকস্মিক মৃত্যু যেন কেউই মেনে নিতে পারছেন না।

    এদিকে শাকিলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মঙ্গলবার বিকেলে শহরের বাঘমারা রোডের বাসায় ভিড় জমান সর্বস্তরের হাজারো মানুষ। ছুটে যান ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক খলিলুর রহমান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, হারুন অর রশীদ, পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক অধ্যাপক আমীর আহম্মেদ চৌধুরী রতন, জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আ’লীগের সভাপতি এহতেশামুল আলম, জিলা মটর মালিক সমিতির সভাপতি মমতাজ উদ্দিন মন্তা, আওয়ামীলীগ মনোনীত জেলা পরিষদের  চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক ইউসুফ খান পাঠান, জাসদ জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট সাদিক হোসেন, মহানগর সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, আওয়ামীলীগ, যুবলীগ. ছাত্রলীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সর্বস্তরের মানুষ।

    মাহবুবুল হক শাকিলের আকস্মিক ও অকাল মৃত্যুতে পরিবারের সকল সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানান ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান। জেলা আ’লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল ও পারিবারিক সূত্রে জানা গেছে, শাকিলের মরদেহ বুধবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেয়া হবে। সেখানে নামাযে’র জানাযা শেষে হেলিকপ্টার যোগে ময়মনসিংহে আনা হবে এবং বাদ আছর কেন্দ্রীয় আঞ্জুমানে ঈদগাহ মাঠে জানাযা শেষে মরদেহ শহরের ভাটিকাশর কবরস্থানে দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তবে এ ব্যাপারে প্রধানমন্ত্রীর নির্দেশ ও সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছেন তারা।সুত্রঃইত্তেফাক