প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব বন্যপ্রাণী অবমুক্ত করলেন

    0
    207

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারী,শিমুল তরফদার:মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর ৯টি বন্যপ্রাণী অবমুক্ত করলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

    শুক্রবার বিকাল পাঁচটায় লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর বন বিশ্রামাগারের পিছনে এসব বন্যপ্রাণী অবমুক্ত করা হয়।

    বন বিভাগ(বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী এক সংক্ষিপ্ত সফরে শ্রীমঙ্গল আসলে শুক্রবার বিকাল পাঁচটায় বন বিভাগ (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) ও বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে লাউয়াছড়ায় বন্যপ্রাণী অবমুক্ত করার আয়োজন করা হয়।

    লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর ৯টি বন্যপ্রাণী অবমুক্ত

    প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী ও অর্থনৈতিক সম্পর্ক উন্নয়ন বিভাগের সচিব কাজী শফিকুল আলমসহ অতিথিরা নয়টি বন্যপ্রাণী অবমুক্ত করেন।

    অবমুক্ত করা প্রাণীগুলো হচ্ছে ১টি মেছো বাঘ, ১টি অজগর সাপ, ২টি সোনালী বিড়াল ও ৫টি পরিযায়ী পাখি।

    এসময় আরও উপস্থিত ছিলেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মো: তোফায়েল ইসলাম, মৌলভীবাজার পুলিশ শাহ জালাল, বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) মিহির কুমার দো, কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহমুদুল হক, বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সভাপতি সীতেশ রঞ্জন দেব ও শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আছকির মিয়া, সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব ।

    বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের সভাপতি সীতেশ রঞ্জন দেব জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন স্থানে লোকালয়ে বেরিয়ে এসে আহতাবস্থায় ধরা পড়া এসব বন্যপ্রাণীকে সেবা ফাউন্ডেশনে রেখে সেবা দিয়ে সুস্থ্য করে তোলার পর আবার জাতীয় উদ্যানের ভিতর অবমুক্ত করা হয়।