প্রতিষ্ঠার ৬যুগ পূর্তি ও মিলন মেলা উপলক্ষে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সংবাদ সম্মেলন

0
235

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ প্রতিষ্ঠার ৬যুগ পূর্তি উপলক্ষে নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দু’দিনব্যাপি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৬যুগ পূর্তি ও মিলন মেলা অনুষ্ঠিত হবে।
বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে বিদ্যালয়ের মাল্টিমিডিয়া হল রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও প্রতিষ্ঠাবার্ষিকী ও মিলন মেলা উদযাপন পর্ষদের সভাপতি মোঃ জাকির হোসেন সিকদার।
এ সময় উদযাপন পর্ষদের সদস্য সচিব সিনিয়র শিক্ষক মোঃ আকতারুল হকসহ বিদ্যালয়ের শিক্ষক ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।
আগামি শনিবার (২৪ ডিসেম্বর) ও রবিবার (২৫ ডিসেম্বর) এসব আয়োজনের মধ্যে থাকছে বর্ণাঢ্য র‌্যালি, প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্ব, উদ্বোধনী ও স্মৃতিচারণ অনুষ্ঠান, র‌্যাফেল ড্র এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিদ্যালয়ের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশের প্রখ্যাত লালনগীতি শিল্পী ফরিদা পারভীন, জনপ্রিয় রকব্যান্ড ‘শিরোনামহীন’,ক্লোজআপ তারকা ঝিলিক ও মুহিন সংগীতানুষ্ঠানে দর্শক মাতাবেন।
শনিবার (২৪ ডিসেম্বর) প্রথম দিন অনুষ্ঠানের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। এদিন দ্বিতীয় পর্বে প্রাক্তন শিক্ষার্থীদের পরিচিতি পর্বে প্রধান অতিথি থাকবেন সাবেক দুদক কমিশনার এ এস এম আমিনুল হক। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস।
রবিবার সমাপনি দিনের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি এবং দ্বিতীয় পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে প্রধান অতিথি থাকবেন নড়াইল-২ আসনের এমপি ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা।

প্রসঙ্গত বিদ্যালয়টি ১৯৫১ সালে দিলরুবা গার্ল্স স্কুল নামে প্রতিষ্ঠিত হয় এবং ১৯৭০ সালে সরকারিকরণের মধ্য দিয়ে নাম পরিবর্তন হয়ে “নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়” নামকরণ করা হয়।