প্রতারনার দায়ে গ্রেফতার সৈয়দ জহিরুল ইসলাম অমিত

    0
    260

    বিশেষ প্রতিনিধিঃ  প্রতারনার দায়ে ২০ জুলাই সোমবার রাজধানীর উত্তরা থানায় করা একটি মামলায় গ্রেফতার হয়েছে বহুদিন থেকে বিভিন্ন প্রতিষ্ঠানকে প্রতারণা করে আসা তথাকথিত জাইয়ানা এ্যাটারিজ লিমিটেড নামে একটি গার্মেন্টস্ প্রতিষ্ঠানের চেয়ারম্যান পরিচয় দেয়া অমিত।
    উল্লেখ্যে এইচডিএফ এ্যাপারেল্স লিমিটেড নামক একটি প্রতিষ্ঠানের মহাব্যাবস্থাপক মো আনোয়ার হোসেনের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়েছে সৈয়দ জহিরুল ইসলাম অমিত (৩৮) জাতীয় পরিচয়পত্র নং ১৯৮২৪৮১০২৭১০০০০০৭ পিতা : মৃত সৈয়দ ইসমাইল, মাতা : সৈয়দা মাহমুদা ইসলাম, স্থায়ী ঠিকানা – গ্রাম: মসজিদ জাম, পোস্ট ও থানা : অষ্টগ্রাম, জেলা :কিশোরগঞ্জ। বর্তমান ঠিকানা: মুন টাওয়ার, হাউজ নম্বর ৮ (৪র্থ ও ৫ম তলা) সেক্টর -১৩ উত্তরা পশ্চিম ঢাকা।

    এজাহারে উল্লিখিত ব্যাক্তি  গত ০৫.০৪.২০১৯ ইং হইতে ০৩.১১.২০১৯ ইং তারিখের মধ্যে এইচডিএফ এ্যাপারেল্স এর প্রধান নির্বাহী থাকা কালিন সময়ে বিভিন্ন রকম প্রতারণার মাধ্যমে ১৭,৫৭,৪৭০,০৭ মার্কিন ডলার অর্থাৎ ২ কোটি ৬৬ লক্ষ ২১হাজার ৭০০ টাকা আত্মসাৎ করে। জানা যায় কাগজে কলমে ২কোটি ৬৬ লক্ষ্য ২১ হাজার ৭০০ টাকা হলেও দায়িত্বে থাকাকালীন সময়ে প্রায় ২৫ কোটি টাকার মত প্রতিষ্ঠান থেকে বিভিন্ন ভাবে আত্মসাৎ করে এই প্রতারক।
    উল্লেখ্য, বিভিন্ন সময়ে সে প্রতারণার আশ্রয় নিয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে বলে নানা সুত্রে অভিযোগ পাওয়া যায়। ইন্ডিটেক্স নামক একটি প্রতিষ্ঠানে চাকরি করার সময় অনৈতিক কর্মকান্ডের জন্য অমিতকে সেখান থেকে বাধ্যতামুলক চাকুরীচ্যুত করা হয়। অতঃপর বেক্সিমকোতে চাকরি নিলেও তার প্রতারনামুলক কর্মকান্ড সামনে চলে এলে সেখান থেকেও চাকরি হারায় অমিত। অবশেষে এইচডিএফ এর প্রধান নির্বাহীর দায়িত্ব পেয়ে সেখান থেকেও বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করার অভিযোগ এনে প্রমান সহ মামলা করে প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক।
    জানা গেছে অবশেষে এই টাকার ভাগবাটোয়ারা নিয়ে অমিত ও তার ভাইয়ের মধ্যে গন্ডগোল বাধে। তারই জের ধরে অমিত বিভিন্ন সময়ে নিজের ভাই অসিম এবং এইচডিএফএর মহাব্যবস্থাপককেও নানা হুমকি ধামকি দিয়ে আসছে। যেকারনে ভাইয়ের বিরুদ্ধে সাধারণ ডাইরিও করে অমিত এর ভাই অসিম।আটক অমিত বর্তমানে  আদালতের মাধ্যমে কেরানীগঞ্জ কারাগারে রয়েছেন।
    অমিতের গ্রেফতারে তার প্রতারনার আরও তথ্য বেড়িয়ে আসতে পারে বলে মনে করছেন আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা। এবিষয়ে জানতে চাইলে মামলার আইও উত্তরা থানার এসআই কামাল সাংবাদিকদের জানান আগামীকাল গ্রেফতারকৃত অমিতকে আদালতে পাঠানো হবে, তার বিরুদ্ধে আরও কোন অভিযোগ পেলে সে ব্যাপারেও তদন্ত করা হবে।