পুলিশ বিএনপি ধাওয়া-পাল্টা ধাওয়া,জ্বলছে গাড়ী

    0
    308

    ডেস্ক নিউজঃ রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল থেকে চলছে তৃতীয় দিনের মত মনোনয়নপত্র বেচা-কেনা। কার্যালয়ের সামনে এদিনও ভিড় জমিয়েছে হাজারো নেতাকর্মী। ঢোল-বাদ্য ও হাতি নিয়ে উৎসবমুখর পরিবেশে নেতাকর্মীরা প্রতিদিন জমায়েত হচ্ছেন কার্যালয়ের সামনে।

    বুধবার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টার পর্যন্ত টানা তৃতীয় দিনের মত নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এক পর্যায়ে নেতাকর্মীদের ভিড়ে রাস্তায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়। জানা যায়,এসময় নেতাকর্মীদের সরিয়ে দিতে পুলিশ গেলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে  নেতাকর্মীরা পুলিশের একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। এ সময় জমায়েতকে ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ছোড়ে। জড়ো হওয়া নেতাকর্মীদের লাঠিচার্জ করে এরইমধ্যে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে।এতে কয়েক জন আহত হয়েছে বলে জানা গেছে।

    এ সময় কার্যালয়ের ভিতর থেকে বন্ধ করে দেওয়া হয়েছে তিনটি গেট। কয়েকজন নেতাকর্মী আহত হওয়ার অভিযোগও পাওয়া গেছে।এ রিপোর্ট লেখা পর্যন্ত নয়াপল্টন কার্যালয়ের সামনের রাস্তা পুরো ফাঁকা হয়ে গেছে। রাস্তায় অবস্থান নিয়েছে পুলিশ।

    উল্লেখ্য,একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা নিয়ে শুরু থেকে নানা মত ছিল। এর মধ্যে ১১ নবেম্বর রবিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিএনপি নির্বাচনে আসার ঘোষণা দেয়। এর পরদিন মনোনয়ন ফরমও বিক্রি শুরু করে বিএনপি। মনোনয়ন ফরম বিক্রির শুরুর দিন থেকেই বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের ভিড় লক্ষ্য করা যায়।

    গতকাল মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেয়ার সময় শোডাউন করা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন উল্লেখ করে এমনটি না করতে সতর্ক করে নির্বাচন কমিশন (ইসি)।