পুলিশ কর্তৃক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

0
494
পুলিশ কর্তৃক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নড়াইলে মানববন্ধন

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ পুলিশ কর্তৃক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নড়াইলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়। সাংবাদিক সমাজ, নড়াইলের আয়োজনে আজ শুক্রবার ২৪ সেপ্টেম্বর বেলা ১১ টায় নড়াইল প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামূল কবির টুকু, সাধারন সম্পাদক শামীমূল ইসলাম টুলু, সাংবাদিক কার্ত্তিক দাস, কাজী হাফিজুর রহমান, মলয় কান্তি নন্দি, সাইফুল ইসলাম তুহিন, সাথী তালুকদার, লোহাগড়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক শেখ বদরুল আলম টিটো, কালিয়ার সাংবাদিক ওমর ফারুকসহ অনেক।
এসময় বক্তরা বলেন, পুলিশ সুপারের নির্দেশে সাংবাদিকের বাড়িতে গভীররাতে পুলিশের অভিযান অত্যান্ত দু:খজনক। পুলিশের এহেন আচারন কোন সভ্য সমাকে কাম্য নয়। মানববন্ধনে পুলিশের সকল ভালো সংবাদ বয়কট এবং খারাপ সংবাদ তুলেধরার আহ্বান জানানো হয়। এ ব্যাপারে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্রুত হস্তক্ষেপ কামনা করা হয়।
এ ব্যাপরে আগামীকাল শনিবার (২৫ সেপ্টম্বর) লোহাগড়ায় এবং রোববার (২৬ সেপ্টম্বর) কালিয়া উপজেলায় মানববন্ধন কর্মসূচি ঘোষনা করা হয়। পরে জেলা প্রশাসকের মাধ্যমে স্বারাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারক লিপি প্রদান করা হয়। জেলায় কর্মরত সাংবাদিকবৃন্দ মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহন করেন।
গত ২২ সেপ্টম্বর “নড়াইলে পুলিশের হয়রানি প্রতিবাদে ইজিবাইক চলাচল বন্ধ করে দিয়েছে শ্রমিকরা” শিরোনামে নড়াইল নিউজ ২৪.কম এ বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশিত হয়। ওই রাতেই পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের নির্দেশে সদর থানা ও ডিবি পুলিশের দুইটি গাড়ি নড়াইল প্রেসক্লাবের সদস্য দেশ টেলিভিশন এর নড়াইল জেলা প্রতিনিধি এবং নড়াইল নিউজ ২৪.কম এর সম্পাদক ও প্রকাশক শরিফুল ইসলাম বাবলুর ভওয়াখালীর বাড়িতে হানা দেয় তাকে আটক করার জন্য।