পুলিশের উপস্থিতিতে মাইকে ঘোষণা দিয়ে পীরের আস্তানায় আগুন

    0
    202

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ফেব্রুয়ারীঃ বাংলাদেশের পশ্চিমের সীমান্ত জেলা মেহেরপুরের বুড়িপোতা ইউনিয়নে পুলিশের উপস্থিতিতে স্থানীয় বাগু দেওয়ান পীরের আখড়া গুড়িয়ে দেয়া হয়েছে। এ সময় ১০ বিঘা জমিতে আবাদ করা বিভিন্ন ফল গাছ কেটে ফেলা হয় ও পীরের বাড়িতে আগুন দেয়া হয়।

    মঙ্গলবার ফজরের নামাজ শেষে বুড়িপোতা ইউনিয়নের গোভিপুর মসজিদের মাইকে গ্রামবাসীদের ‘ইউনিয়ন পরিষদের পাশে বাগু দেওয়ান পীরের আখড়া উচ্ছেদে অংশ নিতে আহবান জানানো হয়।

    এ সময় বলা হয়, পীরের আখড়া উচ্ছেদে গ্রামবাসীদের কেউ অংশ না নিলে তাকে দেড় হাজার টাকা জরিমানা করা হবে।

    এরপর কয়েক শ’ গ্রামবাসী একযোগে পীরের পাকা ‘ইবাদত খানা’ ও রান্নাঘর শাবল ও হাতুড়ি দিয়ে গুড়িয়ে দেয়। তারা ১০ বিঘা জমিতে লাগানো আম, জাম, কাঁঠাল, পেপেসহ বিভিন্ন ধরণের গাছ-পালা কেটে নিয়ে যায়।

    প্রত্যক্ষদর্শীরা জানান, মসজিদের মাইকে আখড়া ভেঙে ফেলার আহবান শুনে মেহেরপুর থানা থেকে একদল পুলিশ বাগু পীরের বাড়িতে গিয়ে অবস্থান নেয়। কিন্তু গ্রামবাসী লাঠি-সরকি ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করলে পুলিশ পিছু হটে।

    এরপর পুলিশের উপস্থিতিতেই দুপুর নাগাদ পীরের আখড়া উচ্ছেদ করে গ্রামবাসীরা। এসময় ওই সড়ক দিয়ে সব ধরণের চলাচল বন্ধ থাকে।

    বুড়িপোতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজামালসহ গ্রামবাসীর দাবি, এই আখড়ায় বাউল সম্প্রদায় তাদের ধর্মপালনের নামে গাঁজার আসর বসায়। এতে এলাকার ছেলেরা মাদকাসক্ত হয়ে পড়ছে। এজন্য আখড়া গুড়িয়ে দেয়া হয়েছে।

    তবে বাগু দেওয়ান পীরের খাদেম আলম হোসেন অভিযোগ করেছেন, পীরের আখড়ার জায়গা দখলে নিতেই পরিকল্পিতভাবে এ হামলা চালানো হয়েছে।ইরনা