পুলিশি হেফাজতে নিহত রায়হানের মরদেহ কবর থেকে তুলা হচ্ছে

    0
    266

    সিলেট প্রতিনিধিঃ  বিজ্ঞ আদালতের নির্দেশে সিলেটে বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে নিহত যুবক রায়হানের মরদেহ পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করছে পিবিআই।
    বৃহস্পতিবার সকাল ৯ টায় আখালিয়ার নবাবি মসজিদ কবরস্থানে আসে পিবিআই। শেষ খবর পাওয়া পর্যন্ত কবর খোড়া চলছিলো। আখালি এলাকায় প্রচুর মানুষ ভিড় করেছেন, পুনঃময়নাতদন্ত শেষে তাকে আবার কবরে সমাহিত করা হবে।

    উল্লেখ্য, গত রবিবার সকাল ৭টা ৫০ মিনিটে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নগরীর নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান উদ্দিন। ৬টা ৪০ মিনিটের সময় গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করেছিলেন বন্দরবাজার ফাঁড়ির এএসআই আশেকে এলাহী।

    মারা যাওয়ার পর রায়হানের শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন পাওয়া যায়। তার হাতের নখও উপড়ানো ছিল। এ ঘটনার পর পুলিশের বিরুদ্ধে হেফাজতে নির্যাতন করে রায়হানকে মেরে ফেলার অভিযোগ ওঠে। রায়হানের মৃত্যুর জন্য দায়িত্বহীনতার দায়ে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিনজনকে প্রত্যাহার করা হয়।এ নিয়ে সারা দেশে প্রতিক্রিয়া সৃষ্টি হয়। তবে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূইয়া পালিয়ে আছে।
    রায়হানের স্ত্রী হত্যা মামলা দায়ের করেন। এই মামলার সুষ্ট তদন্তের দায়িত্ব দেয়া হয় পিআইবিকে।