পীরগঞ্জে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন ও আলোচনা সভা

    0
    215

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জুলাই,গীতিগমন চন্দ্র রায়ঃপীরগঞ্জ (ঠাকুরগাঁও)॥ ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদ্বোধন ও আলাচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “মাছ চাষে গড়বো দেশ, বদলে দেব বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে নিয়ে গত বুধবার সকাল ১০ ঘটিকায় ডাকবাংলো মাঠ থেকে একটি র‌্যালী শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত্বরে শেষ হয়।

    উপজেলা নির্বাহী অফিসার এ বি এম ইখতেখারুল ইসলাম খন্দকার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যাপক মোঃ ইয়াসিন আলী জাতীয় সংসদ ঠাকুরগাঁও-৩, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য অফিসার ইসমত আরা, উপজেলা সমবায় অফিসার একেএম শহিদুল ইসলাম, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ আকতারুল ইসলাম, লিফ স্থানীয় মৎস্য সম্প্রসারণ কর্মী জাহাঙ্গীর আলম, টাঙ্গন নদী মৎস্য উন্নয়ন সংগঠনের সম্পাদক মোঃ ফরাজন আলী, মৎস্য চাষি আব্দুল কাইয়ুম প্রমুখ। এসময় প্রধান অতিথি বলেন জাতীয় অর্থনীতিতে মৎস্য খাতের অবদান ও গুরুত্ব অপরিসীম এবং জনসাধারনের স্বাস্থ্য সুরক্ষায় আমিষের চাহিদা পূরনে ব্যাপক ভাবে মাছ চাষাবাদ করতে হবে।

    গত ১৮ই জুলাই থেকে ২৪শে জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ পালনে বিভিন্ন কর্মসূচীর মধ্যে র‌্যালি প্রদর্শন, পুকুরে পোনা অবমুক্তকরন, ফর্মালিন বিরোধী অভিযানে মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মৎস্য চাষ বিষয়ক আলোচনা ও প্রমাণ্য চিত্র প্রদর্শন, হাটবাজার-জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক সেমিনার, মৎস্য চাষীদের মূল্যায়ন শেষে পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের আয়োজন রয়েছে।

    উক্ত অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সভাপতি গীতিগমন চন্দ্র রায় প্রমুখ সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।