পানামা ও প্যারাডাইস পেপারস কেলেঙ্কারিঃ৭জনকে দুদকে

    0
    361

    ডেস্ক নিউজঃ বিশ্বজুড়ে আলোচিত পানামা ও প্যারাডাইস পেপারস কেলেঙ্কারির ঘটনায় এক বিদেশীসহ ৭ ব্যবসায়ীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এই ব্যবসায়ীর বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগ অনুসন্ধান করা হচ্ছে। এর আগেও এ বিষয়ে অনুসন্ধানের অংশ হিসেবে অন্তত ১০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে দুদক সূত্র নিশ্চিত করেছে। রোববার দুদকের প্রধান কার্যালয় থেকে পৃথক পৃথক চিঠি পাঠানো হয়েছে।

    আগামী ১৬ ও ১৭ জুলাই তাদেরকে দুদকের হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছে বলে ইনকিলাবকে জানিয়েছেন দুদকের উপপরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।
    পানামা পেপারসে নাম আসায় যে ৪ ব্যবসায়ীকে ১৬ জুলাই দুদকে হাজির থাকতে বলা হয়েছে তাঁরা হলেন- ইউনাইটেড গ্রুপের প্রতিষ্ঠান মাল্টি ট্রেড মার্কেটিং লিমিটেডের পরিচালক হাসান মাহমুদ রাজা, খন্দকার মঈনুল আহসান, আহমেদ ইসমাইল হোসেন এবং আকতার মাহমুদ।

    প্যারাডাইস পেপারসে নাম আসা যে ৩ জনকে ১৭ জুলাই হাজির হতে বলা হয়েছে তারা হলেন- উইং লিমিটেডের পরিচালক এরিক জনসন আনড্রেস উইলসন, ইন্ট্রিডিপ গ্রুপের ফারহান ইয়াকুবুর রহমান এবং ফেলকন শিপিংয়ের মাহতাবা রহমান।

    মোসাক ফনসেকা নামে পানামার একটি আইনি পরামর্শক প্রতিষ্ঠানের ১ কোটি ১৫ লাখ গোপন নথি ফাঁস হয় ২০১৬ সালের ৪ এপ্রিল। এ ঘটনা বিশ্বজুড়ে আলোড়ন তোলে।