পাচারের সময় বেনাপোলে ৪পিচ স্বর্ণের বারসহ দুই যাত্রী আটক

    0
    333

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬জুলাই,বেনাপোল প্রতিনিধিঃ ভারতে পাচারের সময় বেনাপোলে ৪শ’ গ্রাম ওজনের ৪পিচ স্বর্ণেরবারসহ ২ বাংলাদেশী পাসপোর্ট যাত্রীকে আটক করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা। বুধবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৮ টার সময় বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদেরকে আটক করে।

    আটককৃতরা নারায়ণগঞ্জ জেলার চরশাহারা এলাকার আব্দুল গফুর তালুকদারের ছেলে হারুন-অল কবির (৪১) ও মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার মুলি-কাচর গ্রামের মৃত সফিকুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (৩১)। তাদের পাসপোর্ট নাম্বার বিপি ০৩৩৭০৩৫, বিএফ ০৮০৪২৯৭।
    বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা আব্দুল মোতালিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি হারুন-অল-কবির ও আরিফুল ইসলাম নামে দুইজন পাসপোর্ট যাত্রী পৃথক দুটি সোনার চালান নিয়ে ভারতে যাবে। এই তথ্যের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার একটি দল আগে থেকে চেকপোস্ট নো-ম্যান্সল্যান্ডে অবস্থান করে।

    এরপর ওই যাত্রীরা বেনাপোল কাস্টমস-চেকপোস্ট পার হয়ে ভারতে যাওয়ার জন্য পাসপোর্টের কার্যাক্রম শেষ করে পুলিশ চেকপোস্ট পার হয়ে ভারতে প্রবেশের সময় তাদেরকে আটক করা হয়।

    পরে তাদের শরীর তল্লাশী করে দুটি করে মোট চারটি সোনার বার পাওয়া যায়। উদ্ধারকৃত সোনারবার বেনাপোল কাস্টমসে জমা দিয়ে আসামি দু’জনকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।