পাচারকালে কমলগঞ্জে আগর কাঠ জব্দ:সিএনজিসহ আটক-১

    0
    210

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মার্চ,কমলগঞ্জ প্রতিনিধিঃকমলগঞ্জ উপজেলার আদমপুর সংরক্ষিত বনবিট এলাকার আগর বাগান থেকে কেটে সিএনজি অটোরিক্সায় পাচারকালে উপকার ভোগীদের সহায়তায় লক্ষাধিক টাকা মূল্যের আগর কাঠ জব্দ করে বন বিভাগ। এসময় অটোসহ আগর কাঠ পাচারকারীকে আটক করা হয়। শনিবার (২ মার্চ) রাত সাড়ে ১২টায় আদমপুর-কোনাগাঁও পাকা রাস্তায় এ ঘটনা ঘটে।

    রোববার মৌলভীবাজার আদালতে বন আইনে আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা হয়। জানা যায়, একদল কাঠপাচারকারী শনিবার সন্ধ্যার পর আদমপুর বনবিটের আগর বাগানে প্রবেশ করে একটি আগর গাছ কেটে ৯ টুকরো করে একটি সিএনজি অটোরিক্সা(মৌলভীবাজার-থ ১১-৮১২২)-তে করে পাচার করছিল। এ সময় আগর বাগানের উপকারভোগী ও পাহারাদারসহ স্থানীয়রা সিএনজি অটোরিক্সাসহ লক্ষাধিক টাকা মূল্যের ২৫ ঘনফুট চোরাই আগর কাঠ জব্দ করে পাচারকারীকে আটকে রাখে।

    খবর পেয়ে আদমপুর বনবিট কর্মকর্তা মো: জহিরুল ইসলামের নেতৃত্বে বনকর্মীরা আদমপুর-কোনাগাঁও পাকা রাস্তা এলাকা থেকে সিএনজি অটোসহ জব্দকৃত আগর কাঠ উদ্ধার করে কমলগঞ্জ উপজেলা সদরের নছরতপুর গ্রামের ইউসুফ মিয়ার ছেলে জসিম উদ্দীন(৩৮) নামের এক পাচারকারীকে আটক করে। রাজকান্দি বনরেঞ্জ কর্মকর্তা মো: আবু তাহের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন পাচারকারী জসীম উদ্দিনকে রোববার মৌলভীবাজার আদালতে প্রেরণ করে তার বিরুদ্ধে বন আইনে রোববার(৪ মার্চ) মৌলভীবাজার আদালতে একটি মামলা করা হয়।