পাকিস্তানে চলে যান;কলকাতায় এক মুসলিম ডাক্তারকে হুমকি

    0
    239

    ডেস্ক নিউজঃ ‘পাকিস্তানে চলে যান, এই দেশ আপনার নয়’, কলকাতায় ২২ বছরের বাসিন্দা এক বিশেষজ্ঞ চিকিৎসককে এভাবে হুমকি দেয়া হয়েছে! পরপর দু’দিন তাকে প্রাণনাশের হুমকিও দেয়া হয়েছে!

    হৃদরোগ বিশেষজ্ঞ তিনি। ২২ বছর সুনামের সঙ্গে পেশাগত দায়িত্ব পালন করে আসছেন। পেশাগত কারণেই কলকাতার বাসিন্দা। পুলওয়ামায় গেরিলা হামলার পর, দেশের বিভিন্ন প্রান্তে দায়িত্ব পালন করতে থাকা কাশ্মীরী পেশাজীবীরা সমস্যায় পড়ছেন। সেই ধারাবাহিকতায় এ বিশেষজ্ঞ চিকিৎসকটি তার পরিবারসহ অসহায় হয়ে, অপমানে শহর ছাড়ছেন!

    তার ৭ ও ৯ বছরের দু’টি মেয়ে রয়েছে। তারা কলকাতার একটি প্রথম শ্রেণীর ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের ছাত্রী। মেয়ে দু’টিকে ক্লাসের বাকি শিক্ষার্থীরা ‘একঘরে’ করে দিয়েছে। কেউ তাদের সঙ্গে কথা বলছে না। এমনকি, তাদের অভিভাবকরাও কথা বলছেন না। তাদের সঙ্গে কথা বলছে না প্রতিবেশির সন্তানরাও। এ কারণে অপমানিত হয়ে ঐ চিকিৎসক দীর্ঘ ২২ বছর ধরে আপন করে নেয়া শহর ছেড়ে চলে যাচ্ছেন!

    নামপ্রকাশে অনিচ্ছুক ঐ চিকিৎসক ক্ষোভ প্রকাশ করে সাংবাদিকদের বলেন: ভেবেছিলাম এ শহর আমারও। কিন্তু, এখন দেখছি, তা পুরোপুরি ঠিক নয়। তাই ছেড়ে চলে যাওয়ারই সিদ্ধান্ত নিচ্ছি।

    পশ্চিমবঙ্গ শিশু অধিকাররক্ষা কমিশনের চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী ঐ পরিবারটির সঙ্গে যোগাযোগ রাখছেন। তিনি তাদেরকে সব রকম সহায়তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন: এটি নিঃসন্দেহে দুশ্চিন্তা করার মতো পরিস্থিতি। এটি বিভেদ সৃষ্টির জন্য লোকসভা নির্বাচনের আগে ইচ্ছাকৃতভাবে করা হচ্ছে বলেই মনে হয়।

    ঐ চিকিৎসকের স্ত্রী বাঙালি। পরপর দু’দিন ঐ চিকিৎসককে প্রাণনাশের হুমকি দেয়ার পর তিনি স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন। তারপরই তার বাসভবনের সামনে পুলিশ প্রহরার ব্যবস্থা করা হয়।

    তিনি অভিযোগ করে বলেন: শুক্রবার তিনি স্থানীয় বাজারে কেনাকাটা করতে গিয়েছিলেন। সেখানে আচমকা ২৫ থেকে ৩০ বছর বয়সী ৬/৭ জন যুবক আমাকে ঘিরে ধরে। তারপর তারা চিৎকার করে বলতে থাকে, আপনি পাকিস্তানে চলে যান। এই দেশ আপনার বা আপনাদের নয়। এখানে আপনাদের থাকার কোনও জায়গা নেই। ওটাই আপনাদের দেশ।

    সেই একই দল শনিবার প্রাতঃভ্রমণে যাওয়ার সময় তার পথ আটকে তাকে একই হুমকি দেয়। সঙ্গে দেয় প্রাণনাশেরও হুমকি। তড়িঘড়ি নিজের ফ্ল্যাটে ফিরে আসেন ঐ চিকিৎসক। সূত্র: এনডিটিভি।