পাওনা টাকাকে কেন্দ্র করে নবীগঞ্জে নিহত-১,আটক-২

    0
    308
    সানিউর রহমান তালুকদার,নবীগঞ্জ থেকে: হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের ছুরিকাঘাতে সৈয়দ আলী (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। সোমবার (১৮ মে) রাত ৭টায় উপজেলার গজনাইপুর ইউনিয়নের দেওপাড়া বাজারে এ ঘটনাটি ঘটে। নিহত সৈয়দ আলী দেওপাড়া গ্রামের মৃত রাহাত উল্ল্যাহর পুত্র। এ ঘটনায় পুলিশ হামলাকারী ২ জনকে আটক করেছে।
    পুলিশ ও স্থানীয় জানা যায়, ওই গ্রামের সৈয়দ আলীর পুত্র সুমন মিয়া ও একই গ্রামের মৃত মতিন মিয়ার পুত্র রুবেল মিয়ার কাছে ৫শ টাকা পাওনা ছিল। ওইদিন সন্ধ্যায় রুবেলের কাছে পাওনাকৃত টাকা ফেরত চায় সুমন মিয়া। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রুবেল মিয়া। এক পর্যায় পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে সুমন ও রুবেলের মধ্যে বাকবিতণ্ডা হয়।
    পরে স্থানীয় মুরুব্বিরা পরিস্থিতি শান্ত করে ওইদিনই ইফতারের পরপর বিষয়টি মীমাংসা করে দেয়ার আশ্বাস দিয়ে উভয়কে বাড়িতে পাঠিয়ে দেন। ইফতার শেষে মুরুব্বিয়ান স্থানীয় দেওপাড়া বাজারে বিষয়টি মীমাংসায় বসেন। এ সময় উক্ত বৈঠকে সৈয়দ আলীর পুত্র সুমন মিয়া ও মৃত মতিন মিয়ার পুত্র রুবেল মিয়াসহ উভয় পক্ষের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন। বৈঠক শুরু হওয়া মাত্রই হঠাৎ রুবেল মিয়া ও তার লোকজন সুমনের পিতা সৈয়দ আলী ও চাচা আনছব আলীর উপর এলোপাথাড়ি হামলা চালায়।
    এ সময় রুবেল মিয়ার তার হাতে থাকা ছুরি দিয়ে সৈয়দ আলী ও আনছব আলীকে আঘাত করে রক্তাক্ত করেন। তাৎক্ষণিক স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক সৈয়দ আলীকে মৃত ঘোষণা করেন এবং আশঙ্কাজনক অবস্থায় আনছব আলীকে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।
    এ ঘটনার খবর পেয়ে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান নেতৃত্বে গোপলার বাজার ফাঁড়ির তদন্ত কেন্দ্রের ইনচার্জ কাউসার আলমসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করেন। পরে পাশ্ববর্তী বাহুবল থানা পুলিশের সহযোগীতায় ছুরিকাঘাতকারী রুবেল মিয়াসহ ২ জনকে আটক করা হয়।
    এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আজিজুর রহমান নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় মূল হোতা রুবেলসহ ২ জনকে আটক করা হয়েছে। নিহত পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের এর প্রস্তুতি চলছে।