পল্লী বিদ্যুৎএর হয়রানি বন্ধ ও মিটার ভাড়া বাতিলের আহবান

    0
    259

    সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এজিএম সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর সিলেট প্রতিনিধিঃ সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর এজিএম সভায় প্রধান অতিথির বক্তব্য উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ বলেন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ প্রতিষ্টা হওয়া পর হতে এ অ লে বিদ্যুৎ সরবরাহ করে আসছে। বিভিন্ন সময় স্বাভাবিক ঘটনা সহ নানা কারনে গ্রাহকদের চরম হয়রানি করা হচ্ছে। এছাড়া বিদ্যুৎ বিভাগের এক শ্রেণীর দালল চক্র নিজেদের ফায়দা হাসিলের জন্য গ্রাহকদের নান কু-পরামর্শ দিয়ে সাধারন গ্রাহকদের নানা ভোগান্তির শিকার হতে হচ্ছে।

    আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার পরও পল্লী বিদ্যুত সমিতি-২ এর লোকজন যে ভাবে আমাকে হয়রানি করছে তাতে বুঝা যায় সাধারন গ্রহকদের কত না হয়রানির শিকার হতে হচ্ছে। তিনি অভিলম্বে এসব গ্রাহক হয়রানি বন্ধ করে সুষ্ঠ পরিসেবা প্রদানের নিশ্চয়তা নিশ্চিত করার আহবান জানান।

    তিনি আরও বলেন সমিতি প্রতিষ্ঠা হওয়ার পর হতে গ্রাহকদের নিকট হতে মিটার ভাড়া হিসাবে প্রতি মাসে সুনির্দিষ্ট অংঙ্কের টাকা কেটে নেওয়া হচ্ছে তা বাতিল করে মিটারের সুনির্দিষ্ট মূল্য নির্ধারণ করার কথা বলেন। মিটার ভাড়ার নামে একজন গ্রাহক যুগের পর যুগ ভাড়া দিতে হবে এটা সমুচিত নয়। নিশ্চয় ভাড়ার নামে এখানে বড় ধরনের অসংগতি রয়েছে। আমার এপ্রস্তাবটি বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের সভায় তুলে ধরার কথা বলেন।

    এছাড়া এরক এজিএম সভা আহবান করে সভা স্থলে গ্রাহকদের আমন্ত্রন করে নিয়ে এসে গরমে মধ্যে গ্রাহকদের প্রযাপ্ত বাতাসের ব্যবস্থা না রাখায় তিনি ক্ষুব্দ হন। আগামীতে এরকম এজিএম সভা করলে গ্রাহকদের পর্যাপ্ত বাতাসের ব্যবস্থা রাখার কথা বলেন।
    ১৪ মার্চ শনিবার সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর সদর দপ্তর দরবস্তে বার্ষিক এজিএম সভা অনুষ্ঠিত হয়। সমিতি পরিচালানা বোর্ডের সভাপতি মোঃ মুদাচ্ছির আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জৈন্তাপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ।

    স্বাগত বক্তব্য রাখেন সমিতির জেনারেল ম্যানেজার মোঃ আবু হানিফ মিয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন পরিচালনা বোর্ডের সহ-সভাপতি শাহিনা আক্তার হাছিনা, সচিব মনোয়ারা বেগম, কোষাধ্যক্ষ বীনা রানী সরকার, পরিচালক মোর্শেদ আহমদ, মোঃ মুছব্বির আলী, এডভোকেট জামাল উদ্দিন, সমছির আহমদ, মোঃ আব্দুল লতিফ, আব্দুল মালিক, মোঃ গোলাম নবী, সমিতির সাবেক সভাপতি মোঃ মুহিবুর রহমান।

    এছাড়া আরও উপস্থিত ছিলেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর প্রকৌশলী আবু রায়হান, প্রকৌশলী মুহাম্মদ শাহিন রেজা ফরাজী, প্রকৌশলী সিরাজুল ইসলাম, আব্দুল হাফিজ, এবিএম সাখাওয়াত উল্লাহ, প্রকৌশলী মোঃ তৌহিদুর রহমান, মোঃ মুসা মিয়া, নাঈমুর রহমান, রানা আহমদ, রাশেদুজ্জামান, রমিজুল ইসলাম, অসিম কুমার দাস, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি ফারুক আহমদ। পরে এজিএম সভায় নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করায় গ্রাহকদের মধ্যে পুরস্কার প্রদান করা হয়েছে।