পরিকল্পনা বাস্তবায়ন হলে সুনামগঞ্জ পর্যটনের ব্যাপক অগ্রগতি হবেঃপর্যটন সচিব মোকাম্মেল

0
781
পরিকল্পনা বাস্তবায়ন হলে সুনামগঞ্জ পর্যটনের ব্যাপক অগ্রগতি হবেঃপর্যটন সচিব মোকাম্মেল

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধিঃ  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মোঃ মোকাম্মেল হোসেন বলেন,সুনামগঞ্জের সম্ভাবনাময় পর্যটন নিয়ে সরকার ব্যাপক আন্তরিক। এখানে একদল দক্ষ ট্যুর গাইড গঠনের লক্ষে শিগগিরই প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। সরকারের এইসব পরিকল্পনা বাস্তবায়ন হলে আগামী দিন গুলোতে সুনামগঞ্জের পর্যটনে ব্যাপক অগ্রগতি লক্ষ্য করা যাবে। শুক্রবার (২০,আগষ্ট ২০২১) দুপুরে উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়ন ট্যাকেরঘাটে দৃষ্টিনন্দন রিসোর্ট নির্মাণের নির্ধারিত জায়গা সরজমিন পরিদর্শন করে এসব কথা বলেন।

এসময় বাংলাদেশ সরকারের পাবলিক সার্ভিস কমিশনের সচিব মোছাঃ আছিয়া খাতুন, বাংলাদেশ টুরিজম বোর্ডের সচিব প্রধান নির্বাহী কর্মকর্তা জাভেদ আহমেদ,বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান মোঃ হান্নান মিয়া,জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন,তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রায়হান কবির,উপজেলা সহকারী কমিশনার(ভুমি)মোঃ আলা উদ্দিন,উপজেলা প্রকৌশলী ইকবাল কবির,সাবেক উপজেলা মুক্তিযুদ্ধা কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা রৌজ আলী প্রমুখ উপস্থিতিতে ছিলেন। এর পূর্ব সকালে জেলার বিশ্বম্ভরপুর উপজেলার হাওর বিলাশ পরিদর্শন করেন।

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল বলেন,আমি একাধিক বার বাংলাদেশ টুরিজম বোর্ডের সচিব প্রধান নির্বাহী কর্মকর্তা জাভেদ আহমেদের সাথে দেখা করে তাহিরপুরের পর্যটনস্পট গুলো নিয়ে ও গুরুত্বপূর্ন স্থানে দৃষ্টিনন্দন রিসোট নির্মানের জন্য উপজেলাবাসীর পক্ষে দাবী জানিয়েছিলাম। এ লক্ষ্যেই গত ২০জুন তাহিরপুর আসার কথা ছিল কিন্তু দিগ্রেন্দ্র বর্মন স্কুল কাম বন্যা আশ্রয় কেন্দ্র প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা মাদার অব হিউমিনিটি দেশরতœ নেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উদ্ভোধন করার কারনে,পরির্বতিতে ২০ জুলাই ২০২১ তারিখ নির্ধারন করা হলেও সারা দেশে লকডাউন থাকায় আসা হয়নি।

সর্বশেষ বহু প্রতিক্ষিত অবসান গঠিয়ে উপজেলার ট্যাকেরঘাটে বাংলাদেশ টুরিজম বোর্ডের উদ্যোগে দৃষ্টিনন্দন রিসোর্ট নির্মাণের নির্ধারিত জায়গা সরজমিন পরিদর্শন করেছেন প্রতিনিধিদল। বহু প্রতিক্ষারপর দেশবরেণ্য গুণিজনদের উপস্থিতিতে উন্নয়ন অগ্রযাত্রার শুভ সুচনায় আলোকিত মুখরিত তাহিরপুর উপজেলা। ঐতিহাসিক উন্নয়ন অগ্রযাত্রায় পাশে থাকার জন্য দেশপ্রেমিক গুণিজনদের তাহিরপুর উপজেলা পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা জানান তিনি।