পণ্যের অতিরিক্ত দামের অভিযোগে গ্র্যান্ড সুলতানকে জরিমানা

    0
    204

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৭জুন,বিক্রমজিত বর্ধন:  মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্রান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ নামের একটি আবাসন প্রতিষ্ঠানকে ভোগ্য পণ্যের অতিরিক্ত দাম আদায়ের অভিযোগে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

    বুধবার ৬ জুন দুপুরে এক ভোক্তার অভিযোগের ভিত্তিতে এই জরিমানা আদায় করেন অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন।

    জাহিদুল ইসলাম নামের এক ব্যক্তি জানান, ঢাকা থেকে মৌলভীবাজার ঘুরতে এসে গ্রান্ড সুলতানে যান। এসময় তার কাছ থেকে ২০ টাকা দামের পানির বোতলের দাম ৫০ টাকা আদায় করা হয়। পরে বিষয়টি উল্লেখ করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে অভিযোগ করেন তিনি।

    যার প্রেক্ষিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন ঘটনার সত্যতা নিশ্চিত হয়ে ভোগ্য পণ্যের নির্ধারিত মূল্যের অধিক মূল্য আদায় করার দায়ে প্রতিষ্ঠানটিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

    তিনি আরো জানান,গ্রান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গলফ এর বিরুদ্ধে প্রায়ই এরকম অভিযোগ আসে। এর আগে একাধিকবার পন্যের অধিক মূল্য আদায়ের দায়ে তাদের জরিমানা করা হয়েছে।

    জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন যদি কোন ভোক্তার কাছ থেকে বেশী পন্যের বেশী মূল্য রাখা হয় তাহলে এক মাসের মধ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করতে পারবে এবং অভিযোগ সত্য প্রমান হলে জড়িমানার ২৫ শতাংশ অভিযোগকারী পাবেন।