নড়াগাতিতে দুই হত্যাঃদোষীদের বিচারের দাবিতে মানববন্ধন

    0
    199

    নড়াইল প্রতিনিধিঃ  নড়াইলের কালিয়া উপজেলার নড়াগাতি থানার কান্দুরী গ্রামে দুইজনকে হত্যার ঘটনায় দোষীদের গ্রেফতারসহ বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে নড়াগাতি থানার কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামে এলাকাবাসীর আয়োজনে এ কর্মসূচীর পালিত হয়। মানববন্ধনে নারী-পুরুষসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।
    এ সময় দোষীদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন কান্দুরী গ্রামের ইমান আলী মোল্যা এবং আবুল বাশার রুকু মোল্যা হত্যা মামলার বাদী আইচপাড়ার জসিম মোল্যা, সাদেক মোল্যা, নিহত ইমান আলীর বোন সালমা বেগম, নিহত রুকুর মা ও ইমান আলীর স্ত্রী।
    বক্তারা বলেন, এলাকায় আধিপত্য বিস্তার, পূর্বশত্রুতা ও জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে ২০১৮ সালের ৬ ডিসেম্বর নড়াইলের নড়াগাতি থানার কলাবাড়িয়া ইউনিয়নের কান্দুরী গ্রামে ধানকাটার সময় ইমান আলী মোল্যা (৩৫) ও আবুল বাশার রুকু মোল্যাকে (৩৪) বিএনপি সমর্থিত ইলিয়াস মোল্যা ও গোলাম তালুকদারসহ তার লোকজন নির্মম ভাবে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে। এছাড়া আতর্কিত ভাবে শটগানের গুলিতে ও কুপিয়ে অন্তত পাঁচজন গুরুতর আহত হন।
    এই ডাবল মার্ডারসহ আহতের ঘটনায় ১০৫ জনকে আসামি করে নড়াগাতি থানায় মামলা দায়ের করা হয়। হত্যাকান্ডের সাত মাস অতিবাহিত হলেও সব আসামিকে গ্রেফতার করেনি পুলিশ। এরা সকলে বিএনপির লোক। এই মামলা তুলে নিতে বাদী জসিম মোল্যাকে বিভিন্ন সময়ে হুমকি দেয়া হয়েছে। গত ১৩ এপ্রিল সকাল সাড়ে ১০টার দিকে কান্দুরী গ্রামের তিতু মোল্যার বাড়ির কাছে জসিমের পথরোধ করে ওই গ্রামের রাবু মোল্যা, মিজান চৌধুরী, অকিদুর চৌধুরী, আলিম মোল্যা, জিয়ার মোল্যা, জুবায়ের মোল্যা, সজিব মোল্যা, সাজিদ তালুকদার ও সাকিব তালুকদার তাকে (জসিম) রামদাসহ ধারালো অস্ত্র দিয়ে মামলা তুলে নিতে হুমকি দেয়। মামলা না তুললে মেরে ফেলার কথাও বলে তারা। এ ঘটনায় জসিম গত ১৮ এপ্রিল নড়াগাতি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।
    এদিকে এ হত্যা মামলার আসামি কান্দুরী গ্রামের ইলিয়াস মোল্যা (৫০), গোলাম তালুকদার (৫৫), মিজান চৌধুরী (৩৫), সবিজ মোল্যা (৩০) ও রউফ মোল্যা (৪৫) জামিনে বেরিয়ে আগ্নোয়াস্ত্র ও ধারালো অস্ত্র নিয়ে এলাকায় প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে, বলে অভিযোগ পাওয়া গেছে। এমনকি বাদীপক্ষের লোকজনকে বিভিন্ন সময়ে হুমকি দিয়ে চলেছে। ভুক্তভোগীরা এদের আইনের আওতায় এনে দৃষ্ঠান্তমূলক শাস্তির ব্যাবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি জানান