নড়াইল শহরে প্রস্তাবিত ৪ লেন সড়কের পক্ষে-বিপক্ষে নানা কর্মসূচি

0
522
নড়াইল শহরে প্রস্তাবিত ৪ লেন সড়কের পক্ষে-বিপক্ষে নানা কর্মসূচি

সুজয় বকসী, নড়াইল,প্রতিনিধিঃ নড়াইল শহরের মধ্য দিয়ে প্রস্তাবিত ৪ লেন সড়ক করার পক্ষে-বিপক্ষে মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে শহরের রুপগঞ্জ বাজারের নড়াইল প্রেসক্লাবের সামনে নড়াইল –যশোর সড়কে উত্তেজনা ।
আজ সোমবার ২৭ সেপ্টেম্বর সকালে মানববন্ধনে অংশগ্রহনের জন্য উভয় পক্ষের লোকজন আসতে শুরু করে। উভয় পক্ষ নড়াইল রুপগঞ্জ এলাকায় মানববন্ধন কর্মসূচির ডাক দেয়। আগে থেকেই এ পরিস্থিতি সামাল দিতে শহরের গুরুত্বপূর্ণস্থানে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছিল।
জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বাধায় সংক্ষিপ্ত আকারে মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে রুপগঞ্জ বাজারের নড়াইল –যশোর সড়কের চৌরাস্তায় এলাকায় ৪লেনের পক্ষে একটি বিক্ষোভ মিছিল আসার সময় ধাওয়া –ধায়ির ঘটনা ঘটে। এ সময় জেলা যুবলীগের আহবায়ক ও নড়াইল ভিশনের মালিক ওয়াহিদুজ্জামানের গাড়ীর গ্লাস ভাংচুর করা হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রন করে।
শহরের মধ্য দিয়ে চার লেন সড়কের পক্ষে মানববন্ধনে জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার পিতা গোলাম মর্তুজা স্বপন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি সরদার আলমগীর হোসেন আলম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তারিকুল ইসলাম উজ্জ্বল, সাধারন সম্পাদক এস এম পলাশ, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদখ মোঃ রকিবুজ্জামান পলাশ. সাবেক সভাপতি শেখ আশরাফুজ্জামান মুকুল , সাবেক সাধারন সম্পাদক নিলয় রায় বাধন, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাইম ইসলাম, সাধারন সম্পাদক সিদ্ধার্থ সিংহ পল্টুসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এ সময় বক্তরা বলেন সরকারের উন্নয়নকে বাধাগ্রস্থ করতে একটি মহল চক্রান্ত করছে, তারা নড়াইলের উন্নয়ন চাইনা বলেও এ ষড়যন্ত্র করছে, তাদের প্রতিহত করা হবে, যে কোন মূল্যে ৪ লেন সড়ক বাস্তবায়ন হবে।


অপরদিকে শহরের মধ্য দিয়ে চারলেন না করে দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠান না ভেঙ্গে রাস্তা প্রস্স্ত করনের দাবীতে প্রস্তাবিত সড়কের আওতায় ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীসহ ক্ষতিগ্রস্থরা মানববন্ধনে অংশ নেয়। এ সময় নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি ও জেলা আওয়ীলীগের সহ-সভাপতি মোঃ হাসানুর জ্জামান,জেলা যুবলীগের আহবায়ক ও নড়াইল ভিশনের মালিক মোঃ ওয়াহিদুজ্জামান, ব্যাবসায়ি সিকদার মোঃনজরুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা মোঃ আবুল কালাম আজাদ, মোঃ কবির হোসেনসহ ব্যাবসায়িরা উপস্থিত ছিলেন। এ সময় বক্তরা বলেন আমরাই সরকারে উন্নয়ন চাই, আমরা উন্নয়নের বিপক্ষে নয়, আমাদের এই রাস্তা শহরের বাইরে দিয়ে করা হোক, শহরের মন্দির মসজিদ , ক্লিনিক, দোকানপাট ও বিভিন্ন প্রতিষ্ঠান ভেঙ্গে শহরের ভিতর দিয়ে ৪ লেন করার দরকার নেই, যে সড়ক আছে তা প্রসস্থ করন করা হোক। কারো ক্ষতি করে এ রকম প্রকল্প আমরা চাই না।
পরে ঐ স্থানে জেলা প্রশাসক মোঃ হাবিববুর রহমানের কাছে প্রস্তাবিত ৪ লেন না করার পক্ষে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করা হয়।
পরে ৪ লেনের সড়কের দাবিতে জেলা প্রশাসনের কার্যালয় ঘেরাও করে প্রতিবাদ সমাবেশ করা হয়।
উল্লেখ্য, নড়াইল শহরের মধ্যদিয়ে মালিবাগ থেকে সীতারামপুর পর্যন্ত প্রস্তবিত ৪ লেন রাস্তায় জন্য প্রায় ১৮০ কোটি টাকার একটি প্রকল্প প্রি একনেকে অনুমোদন হয়েছে, একনেকে পাশ হওয়ার অপেক্ষায় আছে।