নড়াইল লোহাগড়ায় এলজি এসপি প্রকল্পের অর্থ লুট দুর্নীতির বিরুদ্ধে

    0
    340

     গন-প্রতিবাদ সমাবেশ,বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৬অক্টোবর,নড়াইল প্রতিনিধিঃনড়াইলের লোহাগড়া উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের সদ্য বিদায়ী চেয়ারম্যান মোঃ ফয়জুল হক রোম এর বিরুদ্ধে ইউনিয়নের এলজি এসপি,টি আর,কাবিখা,কাবিটা প্রকল্পের অর্থ লুটপাটের অভিযোগে গনপ্রতিবাদ সমাবেশ. বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।  বৃহস্পতিবার নওয়াগ্রাম ইউনিয়নের আড়পাড়া সরকারি  প্রাইমারী বিদ্যালয় মাঠে লোহাগড়ার দূর্নীতি বিরোধী ম  এর আয়োজন করে ।  ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহিদুল ইসলাম কালু’র সভাপতিত্বে এই সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় মরিচপাশা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ জাহাঙ্গীর হোসেন, ইউপি মেম্বর জিয়াউর রহমান,আঃ হালিম মেম্বর,শেখ সাবু সহ বর্তমান ও পুরাতন মিলিয়ে প্রায় ১২ জন পুরুষ ও নারী মেম্বর।

    ইউনিয়নের এলজি এসপি প্রকল্পের বাস্তবায়নকারী কমিটির সভাপতিরা সরাসরি জনসম্মুখে ইউনিয়ন পরিষদের সদ্য বিদায়ী চেয়ারম্যান এর বিরুদ্ধে দুই মেয়াদে ১২ বছরের চেয়ারম্যান থাকাকালীন টি আর, কাবিখা,এলজিএসপি,৪০ দিনের কর্মসৃজন কর্মসূচী সহ নানা কর্মসূচীর দূর্নীতির বিবরন তুলে ধরেন স্থানীয় জনগন।

    ্ইউনিয়নের দুটি  প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি মোঃ জিয়াউর রহমান বলেন,২০১৫-১৫ অর্থবছরে এলজি এসপি প্রকল্পের দেবী গ্রামের উত্তরপাড়া মসজিদ হতে ভুলু শেখের বাড়ি পর্যন্ত রাস্তা নির্মানে ২ লক্ষ টাাকা ব্যয়ে প্রকল্প নেয়া হয়েছে। ঐ প্রকল্পের সভাপতি আমি চেয়ারম্যান সাহেব আমার কাছ থেকে চেকের মাধ্যমে টাকা তুলে খেয়ে ফেলেছে একবিন্দু কাজও করা হয়নি রাস্তার।

    সমাবেশে এলাকার কাজী আঃ আলীম বলেন গত ১২ বছরে নোয়াগ্রাম এলাকার প্রায় ৫০টি উন্নয়ন প্রকল্পের ২ কোটি টাকা আততহœাৎ করেছেন চেয়ারম্যান ফয়জুল হক রোম সাহেব। এ কারনে ইউনিয়নের কোন উন্নয়ন সম্ভব হয়নি। বর্তমানে আমাদের এই ইউনিয়ন এলজি এসপির কালো তালিকায় রয়েছে।

    সমাবেশ শেষে চেয়ারম্যান ফয়জুল হক রোমের দূর্নীতির বিচারের দাবীতে একটি বিক্ষোভ মিছিল এলাকা প্রদক্ষিন শেষে মানব বন্ধন করেন এলাকাবাসী।

    দূর্নীতি বিষয়ে সাবেক চেয়ারম্যান ফয়জুল হক রোম এর সাথে টেলিফোনে (০১৭১৬৪৭২০১৫) যোগাযোগ করলে অন্যকেউ ফোন ধরে বলেন তিনি বাইরে আছেন।