নড়াইল পৌর এলাকায় পশুর হাট মেলানোর বিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়

    0
    228

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২০অক্টোবর,নড়াইল প্রতিনিধি:নড়াইল পৌর এলাকায় বি,আর,ডি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে সপ্তাহের শুক্রবারে পশুরহাট মিলানো নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। বুধবার পৌরসভার ১নং ওয়ার্ডে  রঘুনাথপুর ( গারুচুরা )এলাকায় এলাকাবাসীর আয়োজনে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

    মওলানা মোঃ বায়েজিদ হোসেনের সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র ও কাউন্সিলর মো: রেজাউল বিশ্বাস। এ সময় কাউন্সিলর কাজী জহিরুল হক, নড়াইলকণ্ঠ পত্রিকার সম্পাদক কাজী হাফিজুর রহমান, নড়াইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, কাউন্সিলর মো: রজিবুল ইসলাম, কাউন্সিলর মো: রবিউল ইসলাম, কাউন্সিলর মো: মাহবুব আলম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর আঞ্জু মনোয়ারা, সন্ধ্যা রানী বিশ্বাস, সাবেক কাউন্সিলর সাইফুল ইসলাম, মো: আনোয়ার হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, গরু ব্যবসায়ি, ক্রেতা ও ভোক্তাগণ উপস্থিত ছিলেন।

    মতবিনিময় সভায় বিল ডুমুরতলার গরুর ব্যাপারী মোফাজ্জেল হোসেন মোল্যা বলেন , আমি দীর্ঘ ৫০বছর ধরে এদেশের বিভিন্ন হাটে গরু বেচা-কেনা করে আসছি। কিন্তু মাইজপাড়া গরু হাট মালিকদের অমানবিক অত্যাচারে আমরা আর ওখানে ব্যবসা করতে পারছিনা। হাট মালিকরা দীর্ঘদিন ধরে আমাদের মূর্খ্য অশিক্ষত জেনে আমাদের উপর নানাভাবে অপমান অপদস্থ, বেইজ্জতিসহ অতিরিক্ত টাকা আদায় করে আসছে। এ কারনে নড়াইল পৌর এলাকায় সপ্তাহের শুক্রবারে একটি গরুর হাট মেলালে আমরা সেখানে গরু কেনা-বেচার সুযোগ পেতাম। এ সময় নড়াইল সদরের হৌদেরখোলার আসাদ, সাধুখালী’র আলাউদ্দিন ফকির, আফছার মোল্যা, মাগুরা মুহম্মদপুরের পলাশবাড়িয়ার মাহাবুবুর রহমানসহ শতাধিক গরু ব্যাপারীরা একই ধরনের অভিযোগ ও দাবি তুলে বক্তব্য রাখেন।

    অন্যান্য বক্তারা ক্রেতা-বিক্রেতার অধিকার নিশ্চিত করতে এবং দালাল চক্রের অত্যাচার থেকে মুক্ত রাখতে পশু হাটের প্রবেশ দারে খাজনা আদায়ের দর, হাটের নিরাপত্তাসহ অন্যান্য নাগরিক সুবিধাদি সম্বলিত একটি সিটিজেন চার্টাড প্রদর্শন করার দাবি জানান।

    উল্লেখ্য, নড়াইল পৌরসভায় কোন পশুর হাট না থাকায় গত ১০ আগস্ট পৌর পরিষদের সাধারণ সভায় প্রতি শুক্রবারে বি,আর,ডি স্কুলের মাঠে পশুর হাট বসানোর সিদ্ধান্ত গ্রহণ করে। পৌর পরিষদের এ সিদ্ধান্তের প্রেক্ষিতে গত ৬ অক্টোবর পৌর কর্তৃপক্ষ ঐস্কুল মাঠে সপ্তাহের শুক্রবারে পশুর হাট মেলানোর জন্য অনুমোদন দেয়।