নড়াইল জেলা পরিষদের প্রায় ২৫কোটি টাকার বাজেট ঘোষণা

    0
    246

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১০জুলাই,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলা পরিষদের ২০১৭-২০১৮ অর্থবছরের প্রায় ২৫ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (১০ জুলাই) দুপুর আড়াইটায় জেলা পরিষদের চেয়ারম্যানের কক্ষে চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাসের সভাপতিত্বে বাজেট উপস্থাপন করেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী মোঃ কামরুল আরিফ। এসময় জেলা পরিষদের নবনির্বাচিত নারী ও সাধারণ সদস্যরা উপস্থিত ছিলেন।

    প্রস্তাবিত বাজেটে আয় দেখানো হয়েছে ২৪কোটি ৪৮ লাখ ৫৯ হাজার ৯৮৭ টাকা এবং ব্যয় দেখানো হয়েছে ২৫ কোটি ৯৭ লাখ ২৫ হাজার টাকা। ঘাটতি রয়েছে ১কোটি ৪৮ লাখ ৬৫ হাজার ১২ টাকা।

    বাজেটে আয়ের খাত ধরা হয়েছে বিভিন্ন খাতের নিজস্ব তহবিল ৩ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকা,  সরকারী অনুদান ১৫ কোটি ৫ লাখ টাকা, বিভিন্ন খাতে আয় ৪৭ লাখ টাকা, প্রারম্ভিক স্থিতি ৫ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৯৮৭ টাকা।

    ব্যায়ের খাত ধরা হয়েছে সাধারণ সংস্থাপন ও অন্যান্য সংস্থাপন ব্যয় ৪ কোটি ৬২ লাখ ২৫ হাজার টাকা,  উন্নয়ন খাতে ব্যয় (সরকারী অনুদান) ১৫ কোটি ৫লাখ টাকা ও বিভিন্ন খাতে ব্যয় ৬ কোটি ৩০ লাখ টাকা। সব মিলিয়ে আয়ের চেয়ে ব্যয়ের পরিমাণ বেশি ১কোটি ৪৮ লাখ ৬৫ হাজার ১২ টাকা।

    বাজেট সভায় চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস বলেন,  নির্বাচিত জেলা পরিষদের সদস্যদের সম্মানী ও অন্যান্য ব্যয়ের পরিমাণ বেড়ে যাওয়ায় সরকারী বরাদ্দ আরো বাড়ানো প্রয়োজন।

    বিভিন্ন উন্নয়নমুখী কাজের সাথে সদস্যদের সক্রিয়ভাবে অংশগ্রহণের জন্য জেলা পরিষদে বরাদ্দ বৃদ্ধির জন্য সরকারের আন্তরিক সহযোগিতা কামনা করেন।