নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও চেয়ারম্যান মাশরাফির স্বীকৃতি

    0
    251

    শ্রেষ্ঠ সামাজিক ফাউন্ডেশন ও শ্রেষ্ঠ উদ্যোক্তা  

    নড়াইল প্রতিনিধিঃ  নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং ফাউন্ডেশনের  চেয়ারম্যান মাশরাফি বিন মর্তুজা শ্রেষ্ঠ সামাজিক ফাউন্ডেশন এবং সফল উদ্যোক্তা হিসেবে স্বীকৃতি দেয়া হয়েছে। ‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম’নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান এক জরিপে এ স্বীকৃতি দিয়েছে। সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রাখাতে এ এক্সপ্রেস ফাউন্ডেশন এবং এর চেয়ারম্যান ‘শ্রেষ্ঠ ডিজিটাল সোশ্যাল ফাউন্ডেশন ইনোভেটর অ্যাওয়ার্ড’ পাচ্ছেন।

    ‘বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম’-এর চেয়ারম্যান আলী আকবর জানান, জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে সামাজিক উদ্ভাবন ও ডিজিটাল দক্ষতা অর্জনে ভূমিকা রাখার জন্য ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবং এর সফল উদ্যোক্তা হিসেবে ফাউন্ডেশনের চেয়ারম্যান মাশরাফি বিন মর্তুজা এ অ্যাওয়ার্ড পাচ্ছেন। দেশের ২৬টি ফাউন্ডেশনের মধ্য থেকে বাছাই করে রবিবার (১২ জানুয়ারী) অফিসিয়ালি এ স্বীকৃতি দেওয়া হয়েছে। আগামি ২৫ থেকে ২৭ জানুয়ারীর মধ্যে আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। প্রথমবারের মতো বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন সামিট-২০১৯ চালু করা হয়েছে বলে তিনি জানান।

    নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারি তরিকুল ইসলাম অনিক বলেন, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যে সামজিক উন্নয়নে সত্যিকারের কাজ করছে তার প্রমান এ অ্যাওয়ার্ড । এ পুরস্কার আমাদের আগামিতে আরও ভালো কাজ করতে উৎসাহ যোগাবে।

    প্রসঙ্গত, ২০১৭ সালের ৪ঠা সেপ্টেম্বর বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ নামে একটি সম্পূর্ণ সেচছাসেবী ও জনকল্যানমূলক সংগঠন গড়ে ওঠে। নড়াইলকে দেশের মধ্যে একটি শ্রেষ্ঠ বাসযোগ্য জেলা হিসেবে গড়ে তোলার জন্য বিভিন্ন জনকল্যানমূলক কাজ শুরু করে। এসব কাজের মধ্যে রয়েছে- দুস্থ মানুষকে স্বাস্থ সেবা ও শিক্ষার জন্য আর্থিক সাহায্য প্রদান করা, নড়াইলে কম খরচে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন থায়রো কেয়ার বাংলাদেশ লিমিটেড নামে একটি ডায়াগনোষ্টিক ল্যাবরোটারির প্যাথলজিক্যাল টেষ্ট কার্যক্রম, ঢাকার বাড্ডা ও বনানীতে প্রেসক্রিপশন পয়েন্ট নামে একটি ক্লিনিক ও ডায়ানষ্টিক সেন্টারে কম খরচে উন্নত সেবা প্রদান,নড়াইল  শহরের দু’টি পয়েন্টে ফ্রি ওয়াইফাই ব্যবস্থা চালু, তৃণমূল পর্যায় হতে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলোয়াড় অন্বেষন ও বাছাই করে তাদের প্রশিক্ষণ দেওয়া, শহরে অত্যাধুিনক একটি জিম নির্মাণের প্রক্রিয়া শুরু, গ্রীণ ও ক্লিন নড়াইল করতে শহর ও লোহাগড়া পৌরসভার বিভিন্ন পয়েন্টে ১২০টি ডাস্টবিন স্থাপন, চলতি বোরো মৌসুমে জেলার ১ হাজার কৃষকের মধ্যে বীনামূল্যে ধানের বীজ বিতরণ এবং নড়াইল শহর এবং লোহাগড়া পৌর এলাকার ৫২টি পয়েন্টে সিসি ক্যামেরা স্থাপন। এসব সেবামূলক কাজ নড়াইলবাসীর দৃষ্টি কেড়েছে।