নড়াইলে ১৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

    0
    240

    ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়নপত্র বাতিল

    নড়াইল প্রতিনিধিঃ তৃতীয় দফার উপজেলা নির্বাচনে নড়াইলের তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষে মনোনয়নপত্র বৈধ হওয়ার পর থেকে প্রার্থীরা ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময়ম শুরু করেছেন।
    এদিকে ঋণখেলাপির অভিযোগে ভাইস চেয়ারম্যান পদে তিনজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এরা হলেন-নড়াইল সদর উপজেলায় তৌহিদুল ইসলাম এবং লোহাগড়ায় বিএম কামাল হোসেন ও শেখ রবিউল করিম। তবে তারা আপিল করেছেন।
    এদিকে নড়াইলের তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে নড়াইলের লোহাগড়া উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী রাশিদুল বাসার ডলার, লোহাগড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিকদার আব্দুল হান্নান রুনু (স্বতন্ত্র), লোহাগড়া উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ ফয়জুল আমির লিটু (স্বতন্ত্র), লোহাগড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান (স্বতন্ত্র) এবং এনপিপির প্রার্থী (ছালু) মারুফ মোল্যার মনোনয়নপত্র বৈধ হয়েছে।
    নড়াইল সদর উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন খান নিলু, নড়াইল পৌর যুবলীগের আহবায়ক বিপ্লব বিশ্বাস বিলো (স্বতন্ত্র), জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মিলন কুমার মল্লিক ও এনপিপির (ছালু) নুরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
    কালিয়া উপজেলায় চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃ পদ ঘোষ, বতর্মান উপজেলা চেয়ারম্যান ও নড়াগাতি থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক খান শামীমুর রহমান, কালিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি হারুন-অর-রশিদ ও এনপিপির (ছালু) প্রার্থী নূর আলমের মনোনয়নপত্র বৈধ হয়েছে।
    অপরদিকে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সদর উপজেলায় সাত, লোহাগড়ায় সাত ও কালিয়ায় ছয় এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সদরে চার, কালিয়ায় পাঁচ ও লোহাগড়ায় ছয় প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। নড়াইলের তিনটি উপজেলায় তৃতীয় ধাপে আগামি ২৪ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।