নড়াইলে সন্ত্রাসী হামলায় চিকিৎসাধীন ঈমামের মৃত্যু

    0
    433

    নড়াইল প্রতিনিধি: বোনের বাড়িতে জমির শালিশ দেখতে গিয়ে সন্ত্রাসীদের হামলায় আহত নড়াইলের কালিয়া পাঁচগ্রাম ইউনিয়নের পাটেশ্বরী জামে মসজিদের ইমাম আল আমিন শেখ (২৮) এর মৃত্যু ঘটেছে। আজ শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। সে উপজেলার মহিষখোলা গ্রামের আবুল হোসেন শেখের ছেলে। ওই ঘটনায় কালিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এর আগে গত ১৬ ফেব্রুয়ারী সন্ত্রাসীদের হামলায় নিহত ইমামসহ ৮ জন আহত হন।
    পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার মষিখোলা গ্রামের রেজাউল বিশ্বাস ও মাহাবুবুর রহমান কালুর মধ্যে দীর্ঘ দিন যাবত জমির বিরোধ চলে আসছিল। এরই মধ্যে মাহাবুবুর রহমান রেজাউলের উঠান দখল করে একটি বাথরুম তৈরী করতে গেলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করতে থাকে। বিরোধটি মিমাংশার জন্য গত ১৬ ফেব্রুয়ারী বিকাল সাড়ে ৪ টার দিকে স্থানীয়রা উভয় পক্ষকে নিয়ে সেখানে শালিশ বৈঠকে বসেন। বোনের বাড়ির শালিশ বৈঠক শুনতে ও দেখতে রেজাউলের শ্যালক আল আমিন সেখানে যান। শালিশ বৈঠকের এক পর্যায়ে কথাকাটাকাটির জের ধরে কালু গ্রুপ ও রেজাউল গ্রুপের উপর হামলা চালালে আল আমিনসহ আন্তত ৮ জন আহত হন। আহতদেরকে কালিয়া ও খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে আল আমিনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করার পর শনিবার সকাল ১১ টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ঘটনাটিতে নিহতের ভাই মো. লাহু শেখ বাদি হয়ে ২৪ জনের নাম উেেল্লখসহ অজ্ঞাত নামা ৬ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
    কালিয়া থানার ওসি শেখ কনি মিয়া বলেছেন, মসজিদের ইমাম হত্যার ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। খুনিদের ধরতে পুলিশের সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে।