নড়াইলে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতা

    0
    366

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১জানুয়ারীঃ চেতনায় মুক্তিযুদ্ধের জাগরণ” এই শ্লোগানকে ধারণ করে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরার লক্ষ্যে নড়াইল সদর উপজেলার চালিতাতলা সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষর্থীদের মাঝে মুক্তিযুদ্ধের গল্প শোনানো, চিত্রাঙ্কন, কুইজ প্রতিযোগিতা ও মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন করা হয়।

    সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে আয়োজনে জেলা শিক্ষা অফিসের বাস্তবায়নে রোববার দুপুর ১২ টায় বিদ্যালয় প্রাঙ্গনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

    বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ হাদিয়ার মোল্যার সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নড়াইল জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ। বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মোঃ আমিনুল ইসলাম টুকু, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএম গোলাম কবির, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফজলুল হক, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার সাহাজাদী বেগম, একাডেমিক সুপারভাইজার সজল বিশ্বাস, সহকারি পরিদর্শক সুমন কুমার রায়। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধ্রুব কুমার ভদ্র।

    অনুষ্ঠানে ১৯৭১ সালে নড়াইল জেলার বিভিন্ন এলাকায় সংগঠিত মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও তাঁদের অভিজ্ঞতার গল্প শোনান জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএম গোলাম কবির ও মুক্তিযোদ্ধা মোঃ জাফর মোল্যা। এরপর শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীসহ গণ্যমাণ্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

    নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও চেতনা ছড়িয়ে দেওয়ার লক্ষে নড়াইল শিক্ষা অফিসের উদ্যোগে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচিত্র প্রদর্শনী, মুক্তিযোদ্ধা কর্তৃক স্বাধীনতা যুদ্ধের গল্প শোনানো,দেশাত্ববোধক গান, মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটিকা, নৃত্য, ডিসপ্লে, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।