নড়াইলে ম্যানেজিং কমিটি নিয়ে চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন

    0
    431

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০নভেম্বর,নড়াইল প্রতিনিধি: নড়াইলের নড়াগাতী থানার মধুমতি আদর্শ নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে চক্রান্তের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসূচি পালিত হয়েছে।

    বৃহস্পতিবার  দুপুর ২টায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ,অভিভাবকদের অংশগ্রহণে বিদ্যালয়ের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

    মানববন্ধন চলাকালে সমস্যা নিরসণে ও অবিলম্বে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করে সকল ষড়যন্ত্র থেকে বিদ্যালয়টিকে রক্ষা ও পাঠদানের সুষ্ঠ পরিবেশ ফিরিয়ে আনতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করে বক্তব্য দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ মাহফুজুর রহমান, সহকারী শিক্ষক ফাতেমা ইয়াসমিন, তুষার আহম্মেদ, মোঃ হাবিবুর রহমান, অভিভাবক মোল্যা ওহিদুজ্জামান, সাইদুর রহমান মোল্যা, ইসহাক মোল্যা, এসএসসি পরীক্ষার্থী বৃষ্টি, নবম শ্রেণীর ছাত্র আল আমিন প্রমুখ।

    বক্তারা বলেন,  নড়াইল জেলার প্রত্যন্ত অ লে ২০০৫ সালে প্রতিষ্ঠিত মধুমতি নি¤œ মাধ্যমিক বিদ্যালয়টি এলাকায় শিক্ষা বিস্তারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই এলাকার কৃতি সন্তান বাংলাদেশ বিমানের পাইলট ক্যাপ্টেন (অব:) এম মোস্তাক আলী সিকদার বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। দীর্ঘদিন ধরে তিনি বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু সম্প্রতি  সরশপুর গ্রামের অবসরপ্রাপ্ত  পুলিশ কনষ্টেবল মোকলেজুর রহমান মোল্যা ও প্রধান শিক্ষক সরদার নজরুল ইসলামের সাথে যোগাসজসে  চক্রান্তমূলকভাবে এলাকার শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের অজান্তে একটি এডহক কমিটি করে বোর্ড থেকে অনুমোদন করিয়ে আনেন। এ ঘটনায় সাবেক কমিটির সদস্যবৃন্দ এ ব্যাপারে যশোর শিক্ষাবোর্ড বরাবর আবেদন করলে বোর্ড কর্তৃপক্ষ সরেজমিন তদন্ত করে চক্রান্তমূলক এডহক কমিটি বাতিল করেন। এ ঘটনার পর ওই পুলিশ কনষ্টেবল যশোর শিক্ষাবোর্ডের পরিদর্শকের নামে মামলা দায়ের করায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

    মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়। কর্মসূচিতে  বিদ্যালয়ের তিন শতাধিক ছাত্রছাত্রী শিক্ষক ও অভিভাবকরা অংশগ্রহণ করেন।