নড়াইলে মহানবী (দঃ) কে কটূক্তির অভিযোগে বিক্ষোভ অগ্নিসংযোগ ও ভাংচুর

0
255
নড়াইলে মহানবী (দঃ) কে কটূক্তির অভিযোগে বিক্ষোভ অগ্নিসংযোগ ও ভাংচুর
নড়াইলে মহানবী (দঃ) কে কটূক্তির অভিযোগে বিক্ষোভ অগ্নিসংযোগ ও ভাংচুর

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়ার কলেজছাত্র আকাশ সাহার ফেসবুকে মহানবীকে (দঃ) নিয়ে কটূক্তির ঘটনা ঘটেছে। বিষয়টি শুক্রবার (১৫ জুলাই) জুম্মার নামাজের পর বিভিন্ন পেশার মানুষের নজরে আসে। এরপর বিক্ষুদ্ধ লোকজন আকাশ সাহার গ্রেফতার ও বিচার দাবিতে তাদের বাড়ির সামনে বিক্ষোভ করেন।

ওইদিন বিকেল থেকে উত্তেজনা আরো বাড়তে থাকে। বিক্ষুদ্ধ লোকজন একপর্যায়ে সাহাপাড়ার গোবিন্দ সাহা, তরুণ সাহা, দিলীপ সাহা, পলাশ সাহাসহ ৫-৬টি বাড়ি ভাংচুর করেন। এর মধ্যে গোবিন্দো সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। আগুনে দুই রুম বিশিষ্ট টিনের ঘর পুড়ে গেছে।

এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স ভাংচুরসহ ইট ছুঁড়েছে বিক্ষুদ্ধরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, আকাশ সাহার ফেসবুকে বিতর্কিত মন্তব্য করাকে কেন্দ্র করে উত্তেজিত জনতা বাড়িঘরে ভাংচুর ও মন্দিরে হামলা করেছে। একটি বাড়িতে আগুন দিয়েছে।
পুলিশ সুপার প্রবীর কুমার রায় বলেন, “পরিস্থিতি নিয়ন্ত্রণে আইন-শৃঙ্খলাবাহিনী কাজ করছে। ধর্ম অবমাননার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে গভীর রাতে ঘটনাস্থল পরিদর্শন করে খুলনারেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোঃ নজরুল ইসলাম।