নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৩তম জন্ম বার্ষিকী

    0
    253

    নড়াইল প্রতিনিধি: ল্যান্স নায়েক বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ এর ৮৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। মঙ্গলবার বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট ও জেলা প্রশাসনের আয়োজনে কর্মসূচির মধ্যে ছিল উপলক্ষে সদর উপজেলার নূর মোহম্মদ নগরে কোরানখানি, র‌্যালি, মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শনী, শহীদের স্মৃতিসৌধে পুস্প মাল্য অর্পন, গার্ড অব অনার প্রদান, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
    বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর চত্বর থেকে র‌্যালী শুরু হয়ে নূর মোহাম্মদ নগরে স্থাপিত শহীদের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করা হয়।
    এ সময় জেলা পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
    অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা ।
    বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ ট্রাস্ট এর সদস্য সচিব আজিজুর রহমান ভুইয়ার সভাপতিত্বে এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মনিরুজামান,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, ট্রাষ্টি বোর্ডের সদস্য মোঃ গোলাম মোর্তজা স্বপন, সাবেক ডেপুটি কমান্ডার অ্যাডঃ এস, এ মতিন,বীরশ্রেষ্ঠ শহীদ নূর মোহাম্মদ শেখ এর পুত্র এস,এম, গোলাম মোস্তফা কামাল,বিভিন্ন শ্রেনীপেশার মানুষ উপস্থিত ছিলেন।
    নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারি নড়াইল সদর উপজেলার মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন (বর্তমানে নূর মোহাম্মদনগর)। বাবা মোহাম্মদ আমানত শেখ ও মা জেন্নাতুন্নেছা।
    উল্লেখ্য, ১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার ঝিকরগাছার গোয়ালহাটিতে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে মৃত্যুবরণ করেন নূর মোহাম্মদ। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।