নড়াইলে বিশ্ব বরেণ্য চিত্র শিল্পী এস এম সুলতানের ২৮ তম মৃত্যু বার্ষিকী পালিত

0
274

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে বিশ^ বরেণ্য চিত্র শিল্পী এস, এম , সুলতানের ২৮ তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।
আজ সোমবার (১০ অক্টোবর ২০২২) দিনটি পালন উপলক্ষে জেলা প্রশাসন, এস, এম, সুলতান ফাউন্ডেশন ও এস,এম, সুলতান স্মৃতি সংগ্রহশালা এরআয়োজনে এস এম সুলতান কমপ্লেক্স কোরআন খানি, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন ও মাজার জিয়ারত ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়াও চিত্রা নদীতে শিশুদের নৌকা ভ্রমন ও আর্টক্যাম্প, শিশুস্বর্গের শিশুদের আর্ট প্রদর্শনী, শিশুদের অংশগ্রহনে আট ক্যাম্প ও বাউল গানের আসর আয়োজন করা হয়েছে।
জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, এস, এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, এস,এম, সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়, লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোট, মূর্ছনা সংগীত নিকেতনসহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) শ্বাশতী শীল,অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুমার কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,সাধারন সম্পাদক শামিমুল ইসলাম টুলু, এস,এম,সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অনাদি বালা বৈরাগী, এস,এম, সুলতান সংগ্রহশালার কিউরেটর তন্দ্রা মুর্খাজী ,এস,এম,সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য , বিশ্ববরেণ্য এই শিল্পী ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিরিত সামরিক হাসপাতালে মৃত্যুবরণ করেন।