নড়াইলে বিশ্ব অটিজম সচেনতা দিবস পালিত

    0
    257

    নড়াইল প্রতিনিধিঃ “সহায়ক প্রযুক্তির ব্যবহার,অটিজম বৈশিষ্ট্য ব্যক্তির অধিকার” ” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে নড়াইলে পালিত হল বিশ্ব অটিজম সচেনতা দিবস -২০১৯। মঙ্গলবার দিবসটি পালন উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে র‌্যালী ,আলোচনা সভা ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত হয়।

    সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুিষ্ঠত হয়। জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রতন কুমার হালদারের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা।

    এ সময় জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ) মোঃ ইয়ারুল ইসলাম, নড়াইল পৌরসভার মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,নড়াইলের উপ-পরিচালক চিন্ময় রায়, পরিবার পরিকল্পনা বিভাগ,নড়াইলের উপ-পরিচালক মোঃ শামছুল আলম,নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী,সরকারি কর্মকর্তা, কর্মচারি বিভিন্ন এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।

    সভাশেষে ১টি ট্রাই সাইকেল, ২টি হুইল চেয়ার,ক্ষুদ্র নৃ-গোষ্ঠি ও ক্ষুদ্র সম্প্রদায়ের ৪০ জন শিক্ষার্থীকে ৪ হাজার টাকা করে মোট ১ লক্ষ ৬০ হাজার টাকার অনুদান , ২টি সেলাই মেশিন,৪৫ জন অস্বচ্ছল প্রতিবন্ধী এবং বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর ৫জনকে ভাতা প্রদান করা হয়।