নড়াইলে নৌকা বাইচ প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলন

    0
    310

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৮সেপ্টেম্বর,নড়াইল প্রতিনিধিঃ বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩ তম জন্ম বার্ষিকী উপলক্ষে ৯সেপ্টেম্বর  নড়াইলের চিত্রা নদীতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

    শুক্রবার বিকেলে নড়াইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের  পক্ষ থেকে নৌকা বাইচের  প্রস্তুতি নিয়ে গণমাধ্যম কর্মীদের নিয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এস এম সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে প্রস্ততি সম্পর্কে বক্তব্য উপস্থাপন করেন এস এম সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু।

    তিনি জানান, এস এম সুলতান প্রাণ আপ নৌকা বাইচ প্রতিযোগিতা শনিবার বেলা ২টায় নড়াইল শহরের শেখ রাসেল সেতু এলাকায় থেকে শুরু হবে। তিন কিলোমিটার দূরত্ব অতিক্রম করে প্রতিযোগিতা শেষ হবে এসএম সুলতান সেতুতে গিয়ে। প্রতিযোগিতার উদ্বোধন করবেন প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার এমপি। প্রতিযোগিতায় নারী ও পুরুষ গ্রুপে মোট ২০টি নৌকা অংশগ্রহণ করবে। এর মধ্যে নারীদের ৫টি এবং পুরুষদের ১৫টি নৌকা। সুষ্ঠ ও সুন্দরভাবে নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন করতে দর্শনার্থীদের বহনকারী কোন নৌকা বা ট্রলার প্রবেশ করতে দেয়া হবে না। তিনি সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

    সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, নৌকা বাইচ সুষ্ঠ^ভাবে সম্পন্ন করতে পর্যাপ্ত সংখ্যক আইন শৃংখলাবাহিনী কাজ করছে। কেউ কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে কঠোর হস্তে দমন করা হবে এবং আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    নড়াইলসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসা লাখো দর্শকের ভীড়ে এবারও চিত্রার দুইপাড় মুখরিত হয়ে উঠবে বলে আশা করছেন আয়োজক কমিটি।

    সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার জাহিদুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক এ্যাডঃ নজরুল ইসলাম, জেলা পরিষদের সদস্য মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, চেম্বার অব কমার্সের সভাপতি হাসানুজ্জামান, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডঃ আলমগীর সিদ্দিকী সহ বিভিন্ন ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইনের কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

    নৌকা বাইচ ও উৎসবকে ঘিরে নড়াইল জুড়ে এখন উৎসবের আমেজ বিরাজ করছে।