নড়াইলে নিজের পোষা সাপের কামড়ে সাপুড়ের মৃত্যু

    0
    239

    নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে নিজের পোষা বিষধর সাপকে খাবার খাওয়াতে গিয়ে দংশনে আনোয়ার হোসেন (৪০) নামে এক সাপুড়ের মৃত্যু হয়েছে। শনিবার (২০ জুলাই) দুপুরে তার মৃত্যু হয়।
    নড়াইল জেলার উত্তর সীমান্তবর্তী মাগুরা জেলার গঙ্গারামপুর গ্রামে আনোয়ার হোসেনের বাড়ি । পিতার নাম কাশেম আলী।

    গঙ্গারামপুর গ্রামের প্রতিবেশি পল্লব জানান, আনোয়ার হোসেন পেশায় একজন সাপুড়ে। বিভিন্ন এলাকার মানুষকে সাপে কাটলে তিনি ঝাড়ফুক ও গাছ খাইয়ে সুস্থ্য করে তুলেছেন। তিনি কয়েকটি বিষধর সাপ পুষতেন।

    আনোয়ার শনিবার বেলা ১০টার দিকে তার নিজের পোষা সাপকে মাছ খাওয়াতে যান। এসময় একটি বিষধর সাপে দংশন করলে কিছু গাছ-গাছড়া খেয়ে ঘুমিয়ে পড়েন। বেলা ১টার দিকে অসুস্থ্য হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাকে নছিমন যোগে নড়াইল সদর হাসপাতালে নিয়ে বেলা সোয়া ২টার দিকে ভর্তি করেন। কিন্তু নড়াইল সদর হাসপাতালে সাপের কামড়ের প্রতিশেধক এন্টিভেনাম না থাকায় বিনা চিকিৎসায় বিকাল সোয়া চারটার দিকে মারা যান।

    জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক মোঃ মিজানুর রহমান জানান, হাসপাতালে সাপে কাটা রোগীর প্রতিশেধক এন্টিভেনাম না থাকায় বাইরের থেকে কিনতে বলা হয়। কিন্তু রোগীরা বিভিন্ন দোকানে ঘুরে ওষুধ পেলেও বাকি না দেয়ায় ওষুধ প্রয়োগ করা সম্ভব হয়নি। পরে রোগীর মৃুত্যু হয়।

    নড়াইল সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আফম মশিউর রহমান বাবু বলেন, ‘এই মুুহুর্তে হাসপাতালে সাপে কাটা রোগীর জন্য ব্যবহৃত এন্টিভেনাম সরবরাহ নেই। তবে যাতে দ্রুত এন্টিভেনাম বরাদ্দ পাওয়া যায় সে জন্য চেষ্টা চলছে।’