নড়াইলে নানা আয়োজনে মহান বিজয় দিবস পালিত হচ্ছে

    0
    204

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৬ডিসেম্বর,নড়াইল  প্রতিনিধিঃ  নড়াইলে নানা আয়োজনে ১৬ ডিসেম্বর  মহান বিজয় দিবস পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে  বিভিন্ন কর্মসূচি  গ্রহন করা হয়েছে। সূর্য্যদয়ের সাথে সাথে  ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসুচির সূচনা হয়।

    পরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন শেষে  স্মৃতি সৌধ,গণকবর ও বধ্য ভ’মিতে পুস্ফমাল্য অর্পন, গণকবর জিয়ারত ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

    সকাল ৮ টায়  বীরশেষ্ঠ নূর মোহম্মদ ষ্টেডিয়ামে শিশু কিশোরদের কুচকাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।  সকালে স্মৃতি সৌধ,গণকবর ও বধ্য ভ’মিতে পুস্ফমাল্য অর্পন করেন জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর হোসেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ গোলাম কবির, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা নাছিমা খাতুনসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, জেলা বিএনপি ও সহযোগী সংগঠন,নড়াইল প্রেসক্লাব, , জেলা আইনজীবি সমিতি,এনজিও ফাউন্ডেশন, বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন।

    দিবসের  অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা,মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচিত্র প্রদর্শন, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, প্রীতি ফুটবল ম্যাচ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচী ।

    এছাড়া জেলার লোহাগড়া ও কালিয়া উপজেলায় আলাদা আলাদা কর্মসুচি পালিত হয়েছে। লোহাগড়ায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য এ্যাডঃ শেখ হাফিজুর রহমান, কালিয়ায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য কবিরুল হক মুক্তি।