নড়াইলে নানা আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন

    0
    220

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৭মার্চ,নড়াইল প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমানের ৯৮ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় নড়াইলে পালিত হচ্ছে। জেলা প্রশাসন,বাংলাদেশ আওয়ামীলীগ নড়াইল জেলা শাখাসহ বিভিন্ন  শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি ও বে-সরকারি সংগঠনের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে। দিবসটি পালন উপলক্ষ্যে আজ শুক্রবার সকালে  বীর শ্রেষ্ট নূর মোহাম্মদ ষ্টেডিয়াম শিশু সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে ঐ স্থান থেকে একটি র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ হয়।  ঐ স্থানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ,নড়াইল পৌরসভাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সরকারি বেসরকারি বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও কেক কাটা হয়।

    “বিভিন্ন আয়োজনে পালিত বঙ্গবন্ধুর জন্মদিন”

    এসময় জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, নড়াইল পৌর মেয়র মোঃ জাহাঙ্গীর বিশ্বাস,জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডঃ সুবাস চন্দ্র বোস,সাধারন সম্পাদক নিজামউদ্দিন খান নিলু সহ বিভিন্ন শ্রেনীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

     দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু সস্মর্কিত কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধুর ছবি অংকন প্রতিযোগিতা, বক্তৃতা প্রতিযোগিতা, মিলাদ ও বিশেষ প্রার্থনা, জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধ ভিত্তিক সপ্তাহব্যাপী প্রামাণ্য চিত্র প্রদর্শনী, ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  কর্ম ও জীবনের উপর আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরস্কার বিতরনী।