নড়াইলে জারী সম্রাট মোসলেম উদ্দিন বয়াতির জন্ম জয়ন্তী পালিত

    0
    219

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৪জানুয়ারী,সুজয় কুমার বকসীঃ নড়াইলে নানা আয়োজনে পালিত হচ্ছে চারনকবি জারী সম্রাট মোসলেম উদ্দিন বয়াতির ১১২ তম জন্ম জয়ন্তী। রোববার দিনটি পালন উপলক্ষে জারি সম্ম্রাট মোসলেম উদ্দিন স্মৃতি পরিষদের আয়োজনে নড়াইল শিল্পকলা একাডেমিতে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। কবির প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন ও মঙ্গল প্রদীপ প্রজ্জলনের মধ্য কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ।

    এ সময় জেলা প্ররিষদের প্রশাসক এ্যাডঃ সুবাস চন্দ্র বোস, মোসলেম উদ্দিনের ছেলে অধ্যক্ষ রওশন আলী বয়াতী,মোসলেম উদ্দিন স্মৃতি পরিষদের সভাপতি মোঃ রবিউল ইসলাম, মেলা উদযাপন কমিটির আহবায়ক সাইফুর রহমান হিলু,কর্মকর্তা, সংগীত শিল্পী ,সাংবাদিকসহ বিভিন্ন  শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন। এর আগে একটি র‌্যালী শিল্পকলা একাডেমি প্রাঙ্গন থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।

    দিনব্যাপী অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে দোয়া অনুষ্ঠান, মোসলেমগীতি ও লোকগীতি প্রতিযোগীতা,আলোচনা সভা ,পুরস্কার বিতরন,সংগীতা অনুষ্ঠান,জারিগান এবং দিন ব্যাপী মোসলেম মেলা।