নড়াইলে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন

    0
    321

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯জুলাই,নড়াইল প্রতিনিধি: “মাছ চাষে গড়বো দেশ বদলে দেব বাংলাদেশ ” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ । বুধবার জাতীয় মৎস্য সপ্তাহ পালন উপলক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ উদযাপন কমিটি, নড়াইলের আয়োজনে র‌্যালী, মৎস্য পোনা অবমুক্তি করণ, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

    সদর উপজেলা পরিষদের পুকুরে মৎস্য পোনা অবমুক্তি করে সপ্তাহের উদ্বোধন করা হয়। এসময় জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধূরী, জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাডঃ সোহরাব হোসেন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ) মোঃ কামরুল আরিফ, সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা নাছিমা খাতুন, জেলা মৎস্য অফিসারসহ বিভিন্ন সরকারি-বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা,কর্মচারি, এনজিও প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার জনগন উপস্থিত ছিলেন।
    সপ্তাহব্যাপি এ সপ্তাহে মৎস্য পোনা অবমুক্তি করণ, বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ বিষয়ক আলোচনা, বির্তক প্রতিযোগীতা, প্রামান্যচিত্র প্রদর্শন, ফরমালিন বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্য সেক্টরে বিভিন্ন অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন, হাট/বাজার, জনবহুল স্থানে মৎস্য চাষ বিষয়ক উদ্ধুদ্ধ করণ সভা ও ভিডিও/ প্রমান্য চিত্র প্রদর্শন,জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৭ এর মূল্যায়ন, পুরস্কার বিতরন এবং সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।