নড়াইলে জমির সালিসে গুলি,প্রবীন সাংবাদিকের স্ত্রী আহত

    0
    248

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১৬জুন,নড়াইল প্রতিনিধি: নড়াইলে জমি-জমার বিরোধ মীমাংশা সালিসে দুই রাউন্ড গুলি ছুড়ে ত্রাস সৃষ্টি । এ ঘটনায় নড়াইল প্রেসক্লাবের সাবেক সহ- সভাপতি, সংবাদ সংস্থা ইউএনবির নড়াইল জেলা প্রতিনিধি প্রবীন সাংবাদিক বার্ধক্যজনিত কারনে অসুস্থ ভক্ত সরকারের স্ত্রী রেখা রানী সরকার আহত হয়েছেন। নড়াইল সদর হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। শুক্রবার নড়াইল পৌরসভার বেতবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটেছে।
    এলাকাবাসি ও নড়াইল সদর থানা সূত্রে জানা গেছে, নড়াইল পৌরসভার বেতবাড়িয়া এলাকায় সাংবাদিক ভক্ত সরকার ও নিরঞ্জন সরকারের পৈত্রিক নব্বই শতক জমি-জমা নিয়ে মাছিমদিয়া গ্রামের হারুন মোল্যার সাথে বিরোধ চলে আসছিল। শুক্রবার সকাল ১০টার দিকে নড়াইল সদর থানার এসআই ভবতোষ রায়, পৌর কাউন্সিলর সন্ধ্যা রায়, কাউন্সিলর মাহাবুবুর রহমান এবং এ্যাডঃ রবীন্দ্র বিশ্বাসের উপস্থিতিতে ওই বিরোধপূর্ণ জমির উপর মিমাংসার সালিস চলছিল।
    এক পর্যায় এসআই ভবতোষ রায় ও অ্যাডভোকেট রবীন্দ্র বিশ্বাস এলাকার শান্তি রক্ষার জন্য উভয়পক্ষকে জানান, আগামি রবিবার নথি দেখে সোমবার রায় জানানো হবে। এর মধ্যে হারুন মোল্যার ছেলে বিপ্লব মোল্যা ভক্ত সরকার ও অঞ্জন সরকারের পক্ষীয় লোকজনদের উদ্দেশ্য করে ইট-পাটকেল ছোড়ে। ইটের আঘাতে ভক্ত সরকারের স্ত্রী আহত হন। পরে বিপ্লব মোল্যা তাদের বাড়িতে থাকা .২২(পয়েন্ট টুটু) বোর রাইফেল দিয়ে সালিসের মধ্যে ২ রাউন্ড গুলি ছুঁড়ে এলাকায় ত্রাস সৃষ্টি করার চেষ্টা করে।
    এসআই ভবতোষ রায় জানান, সালিসে উভয় পক্ষের কাগজপত্রে দেখা যায় ৯০ শতক জমির মধ্যে ২০শতক জমির খাজনা, নামজারি, আদালতের রায় সবই বেতবাড়িয়া গ্রামের ভক্ত সরকার ও অঞ্জন কুমার সরকারের নামে রয়েছে। বিষয়টি মাছিমদিয়া গ্রামের হারুন মোল্যা মানতে রাজি হয়নি। তিনি সালিসগণকে জানান, এ জমিতে আমার অংশ আছে।
    এ ব্যাপারে জমির মালিক নিরঞ্জন সরকার জানান, বিপ্লব কয়েক রাউন্ড গুলি ছুড়েছে। সেটা কাওকে লক্ষ করে না ফাঁকা তা বলতে পরছি না।
    নড়াইল সদর থানা ওসি দেলোয়ার হোসেন খান জানান, কুড়িগ্রাম মৌজায় একটি জমি-জমা সংক্রান্ত অভিযোগের ঘটনা তদন্তের জন্য এসআই ভবতোষ রায় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। ওখানে দুই রাউন্ড গুলি ছুড়ার খবর পেয়েছি। বিপ্লব পলাতক রয়েছে। আমরা তার বাড়ি থেকে একটি এয়ার গান জব্দ করেছি।