নড়াইলে ছাত্রনেতা শহীদ চয়ন মল্লিকের মৃত্যুবার্ষিকী পালিত

    0
    257

    নড়াইল প্রতিনিধিঃ ৯০ এর গণ আন্দোলনের ছাত্রনেতা শহীদ চয়ন মল্লিকের ২৮ তম মৃত্যু বার্ষিকী বুধবার নড়াইলে নান আয়োজনে পালিত হয়েছে। এ উপলক্ষে ছাত্রলীগ, ৯০এর গণ আন্দোলনের সহযোদ্ধা এবং শহীদ মানিক ও চয়ন স্মৃতি সংসদের আয়োজনে শহীদ চয়ন মল্লিকের স্মৃতি স্তম্ভে পুস্প স্তবক অর্পন,কালোব্যাচ ধারন, শহীদ চয়ন সড়কের উদ্বোধন,শোকর‌্যালী ,আলোচনা সভা ,গণ ভোজ ও প্রদীপ প্রজ্জলনের আয়োজন করা হয়। সকালে সরকারি ভিক্টোরিয়া কলেজ চত্বরে শহীদ চয়ন মল্লিকের স্মৃতি স্তম্ভে ৯০এর গণ আন্দোলনের সহযোদ্ধাগণ, শহীদ মানিক ও চয়ন স্মৃতি সংসদ,জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্প স্তবক অর্পন করা হয়।

    পরে একটি শোক র‌্যালী শহীদ চয়ন মল্লিকের স্মৃতি স্তম্ভ থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শহরের রপগঞ্জ বাজারের প্রজন্ম চত্বরে এসে শেষ হয়।

    পরে প্রজন্ম চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস,সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইউসুফ,সহ-সভাপতি আঞ্জুমান আরা,যুবলীগ নেতা ফরহাদ হোসেন মোল্যা, মৃত্যু বার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক আবু ফেরদৌজ খান মিলন, সদস্য সচিব অ্যাডঃ কাজী বশিরুল হক, মাহমুদুল হাসান কয়েচ,কামরুজামান খান তুহিন, জেলা ছাত্রলীগের সভাপতি আশরাফুজ্জামান মুকুল, সাধারন সম্পাদক নিলয় রায় বাধন,জেলা আওয়ামীলীগ,মহিলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

    এর আগে শহরের পৌরসভার কুড়িগ্রামের নিশিনাথ তলা এলাকায় শহীদ চয়ন সড়কের উদ্বোধন করেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু ও পৌর মেয়র জাহাঙ্গিীর বিশ্বাস।
    বক্তারা, ৯০ এর গণ আন্দোলনের সময় বিএনপির সন্ত্রাসীর হাতে নিহত ছাত্রনেতা চয়ন মল্লিক হত্যার মামলার রায় পুনঃ বিচারের দাবি জানান।