নড়াইলে খেলোয়াড়দের প্রশিক্ষণের উদ্বোধন করলেন মাশরাফি

    0
    251

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৬এপ্রিল,নড়াইল প্রতিনিধি:  নড়াইলে তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় বাছাই শেষে প্রশিক্ষণের উদ্বোধন করলেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের চেয়ারম্যান বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শুক্রবার বিকেলে নড়াইল সরকারি উচ্চ বালক বিদ্যালয় মাঠে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের অয়োজনে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

    এ উপলক্ষে এক অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন,নড়াইল পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মাশরাফির বাবা গোলাম মুর্তজা স্বপন, ফাউন্ডেশনের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম অনিক, ফাউন্ডেশনের যুগ্ম সাধারন সম্পাদক কাজী বশিরুল হক, মুক্তিযোদ্ধা এস.এ মতিনসহ অনেকে।

    এ সময় ফাউন্ডেশনের ভাইচ-চেয়ারম্যান শামীমূল ইসলাম টুলু, কোষাধ্যক্ষ নড়াইল প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মীর্জা নজরুল ইসলাম, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তবৃন্দ,জেলার তৃণমূল পর্যায় থেকে আগত প্রায় ৩শ ফুটবল,ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় উপস্থিত ছিলেন।

    মাশরাফি বিন মুর্তজা বলেন, এখন থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় প্রত্যন্ত অ ঞ্চল থেকে মেধাবী ফুটবল, ক্রিকেট এবং ভলিবল খেলোয়াড় বাছাই করা হবে এবং চুড়ান্ত পর্যায়ে প্রত্যেক বিভাগ থেকে ২৫জন করে খেলোয়াড়কে সারা বছর ফ্রি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

    তিনি আরও বলেন, ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’ আগামীতে দ্বিতীয় ডিভিশন ফুটবল ও ক্রিকেট খেলায় অংশগ্রহন করবে। এসব খেলোয়ার উপযুক্ত প্রশিক্ষন শেষে দেশের জাতীয় পর্যায়ের খেলায় অংশগ্রহন করবে। এছাড়া এ প্রশিক্ষণের ফলে এসব খেলোয়াড়দের সরকারি-বেসরকারিভাবে চাকরিতেও একটি সুযোগ তৈরি হবে।

    উল্লেখ্য, গত ১৯ এপ্রিল ঢাকার ডবংঃরহ হোটেলে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ও বেসরকারি সংস্থা আই.পি.ডিসি-এর সাথে একটি চুক্তি সম্পাদিত হয়। এর মাধ্যমে নড়াইলে অত্যাধুনিক জিম নির্মান করা হবে এবং আগামী ৩ বছর সমগ্র নড়াইল জেলার তৃণমূল পর্যায় হতে মেধাবী ফুটবল, ক্রিকেট ও ভলিবল খেলোয়াড় অন্বেষণ ও বাছাই করে সারা বছর অভিজ্ঞ প্রশিক্ষক দ্বারা প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। এর সমস্ত ব্যয়ভার বহন করবে আই.পি.ডি.সি। এর মধ্য দিয়ে নড়াইলের ছেলে-মেয়েরা আবারও খেলাধুলায় ফিরবে এবং পৃথিবীতে নড়াইলের মুখ উজ্জল করবে।

    ২০১৭ সালের ৪ সেপ্টেম্বর নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন যাত্রা শুরু করে। ইতিমধ্যে এক্সপ্রেস ফাউন্ডেশন সাধারন ও দুস্থ মানুষের স্বাস্থ সেবা, শিক্ষা, আইসিটি, খেলাধুলা, সাংস্কৃতিক কার্যক্রম, পরিবেশ, পর্যটনসহ ১০টি বিভাগে উন্নয়নের লক্ষ নিয়ে কাজ শুরু করেছে।